• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

বেতন বাড়ছে নারী ফুটবলারদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ০৫:৪৩ পিএম
বেতন বাড়ছে নারী ফুটবলারদের
ফাইল ছবি

গত সেপ্টেম্বরে সাবিনা খাতুনদের বেতন বাড়ানোর দাবি মেনে নিয়েছিল বাফুফে। তবে সেই দাবি মেনে নেওয়ার ১০ মাস পরও তা বাস্তবায়ন হয়নি। যে কারণে বাংলাদেশের নারী ফুটবলাররা আবারও লিখিতভাবে বাফুফের কাছে দাবি জানিয়ে ক্যাম্পে না ফেরার হুমকি দিয়েছিল। অবশেষে তাদের দাবি বাস্তবায়ন করতে যাচ্ছে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা বাফুফে।

বাংলাদেশের নারী দলের ক্যাম্পে থাকা ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি ২০ হাজার টাকা মাসিক বেতন পান অধিনায়ক সাবিনা খাতুন। বাকিরা ১০ হাজার এবং বয়সভিত্তিক দলের মেয়েরা পেয়ে থাকেন পাঁচ-ছয় হাজার করে। তবে তাদের বেতন এবার দ্বিগুণ বাড়ানো হচ্ছে।

অধিনায়ক সাবিনা জানান, বর্তমান বেতনের চেয়ে প্রায় দ্বিগুণ বাড়ানো হচ্ছে বেতন। তবে ‘দাবি তো মেনে নিয়েছে, কিন্তু কী হয় সেটাই দেখার বিষয়। ’

মৌখিকভাবে দাবি মেনে নিলেও এখনো এটা নিয়ে কাজ চলছে বলে জানিয়েছেন বাফুফে নারী ফুটবল উইংয়ের প্রধান মাহফুজা আক্তার কিরণ। তিনি এ বিষয়ে বলেন, “আমরা এখনো বিষয়টি নিয়ে কাজ করছি। আগামী কয়েক দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে সবাইকে জানিয়ে দেওয়া হবে। ”

সেপ্টেম্বরে চীনের হ্যাংঝুতে অনুষ্ঠিতব্য এশিয়ান গেমস ফুটবলের জন্য প্রস্তুতি নিচ্ছে মেয়েরা। গেমসের আগে বিদেশি দলের সঙ্গে খেলার সুযোগ না থাকায় হেড কোচ সাইফুল বারী টিটুর প্রস্তাব ছিল বয়সভিত্তিক ছেলে ফুটবলারদের সঙ্গে ম্যাচ আয়োজন করার। সে প্রস্তাব নাকচ করে দিয়েছেন কিরণ।

Link copied!