• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

আজ বিশ্বকাপে আহত সিংহদের লড়াই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ১২:৪৭ পিএম
আজ বিশ্বকাপে আহত সিংহদের লড়াই
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। দুই দলই ৪ ম্যাচ খেলে জয় পেয়েছে একটি করে। তাই নিজেদের দ্বিতীয় ম্যাচ জয়ের খোঁজে এবারের বিশ্বকাপে আহত সিংহরা লড়বে একে অপরের বিপক্ষে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ম্যাচটি বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে শুরু দুপুর আড়াইটায়।

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ থ্রি লায়ন্সরা ভারতের মাটিতে পা রাখে হট ফেভারিটের তকমা নিয়ে। কিন্তু উদ্বোধনী ম্যাচে গত আসরের রানার্সআপ নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করে ইংল্যান্ড। এরপর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জয় পেলেও পরের দুই ম্যাচ টানা হেরে পয়েন্ট তালিকার তলানির দিকে গিয়ে ঠেকেছে ইংলিশরা। এবারের বিশ্বকাপে আফগানিস্তানের কাছে হেরে জস বাটলারের দল আঘটনের জন্ম দেয়। এরপর দক্ষিণ আফ্রিকার আগ্রাসনে বিধ্বস্ত হয় ইংলিশরা। কোনোভাবেই বিশ্বমঞ্চে স্বরূপে ফিরতে পারছে না জস বাটলার-হ্যারি ব্রুকরা।

অন্যদিকে চোট জর্জরিত শ্রীলঙ্কাও বিশ্বকাপে স্বস্তিতে নেই। এশিয়া কাপে ভারতের কাছে ৫০ রানে গুটিয়ে যাওয়ার পর থেকে তাদের সময়টা ভালো যাচ্ছে না। সিংহদের দলের ইনজুরির হানা তো আছেই। এরপর বিশ্বকাপে শুরুতে টানা হ্যাটট্রিক হার। তবে আহত ইংল্যান্ডে বিপক্ষে মাঠে নামার আগে স্বস্তির জায়গা শেষ ম্যাচে হারের বৃত্ত ভেঙে জয় তুলে নিতে পেরেছে।

বৃহস্পতিবারের ম্যাচ দুই দলের জন্যই সমান গুরুত্বপূর্ণ সেমির আশা বাঁচিয়ে রাখতে হয়ে জয়ের বিকল্প নেই। সিংহদের লড়াইটা হবে সমানে সমানে। বিশ্বকাপের অতীত পরিসংখ্যান তো সেটাই বলছে। ওয়ানডে বিশ্বকাপে এখন পর্যন্ত দুই দলের ১১বারের দেখায় ৬টি জয় নিয়ে এগিয়ে আছে ইংল্যান্ড আর পাঁচটিতে জিতেছে শ্রীলঙ্কা। ওয়ানডে ক্রিকেটে সিংহরা মুখোমুখি হয়েছে ৭৮ ম্যাচে। এই লড়াইয়ে ৩৮ ম্যাচে জয় থ্রি লায়ন্সদের আর লঙ্কানদের জয় ৩৬ ম্যাচে। তিন ম্যাচ পরিত্যক্ত আর বাকি ১ ম্যাচ ড্র হয়েছে।

Link copied!