• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিয়ে শঙ্কা বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩, ০৭:৫২ পিএম
চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিয়ে শঙ্কা বাংলাদেশের
ছবি: সংগৃহীত

চলমান বিশ্বকাপে টানা ৫ ম্যাচ হেরে সেমিফাইনাল খেলার স্বপ্ন শেষ বাংলাদেশের। এবার টাইগারদের পাকিস্তানে অনুষ্ঠিত ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার স্বপ্ন ভাঙতে পারে। পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পাবে ভারত বিশ্বকাপে থাকা শীর্ষ সাত দল। এমন খবর নিশ্চিত করেছে ক্রিকেট ভিত্তিক সংবাদ মাধ্যম ইএসপিএনক্রিকইনফো। তাই বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে হলে শীর্ষে সাতে থেকে বিশ্বকাপ শেষ করতে হবে। তবে সাকিব আল হাসানের দলের যে পারফরম্যান্স তাই আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিয়ে আছে শঙ্কা।

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি হবে ৮ দল নিয়ে, এটা আগেই জানিয়েছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে কিসের ভিত্তিতে নির্বাচন করা হবে এই ৮ দল, সেটাই জানিয়েছেন ক্রিকইনফো।

আসন্ন ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে স্বাগতিক দেশ হিসেবে সরাসরি খেলবে পাকিস্তান। আর চলমান বিশ্বকাপের রবিন রাউন্ড লিগ পর্বের খেলা শেষে পয়েন্ট টেবিলের সেরা সাত দল জায়গা পাবে সেই আসরে। যদি পাকিস্তান সেরা সাতে থাকে বিশ্বকাপ শেষ করে তাহলে সেরা আটে থাকলেও সুযোগ মিলবে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে।

ভারত বিশ্বকাপে টানা ব্যর্থতা চলছে বাংলাদেশের। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর টানা ম্যাচ হেরেছে টাইগাররা। সবশেষ নেদারল্যান্ডসের বিপক্ষে হেরেছে সাকিব বাহিনী। এবারের বিশ্বকাপে যে ৫ ম্যাচে হেরেছে তারা সেগুলো ম্যাচে কোনো প্রতিন্দ্বন্দ্বীতাই গড়ে তুলতে পারেনি বাংলাদেশ। প্রতিপক্ষের কাছে উড়ে গিয়েছে টাইগাররা।  

৬ ম্যাচে এক জয়ে ২ পয়েন্ট নিয়ে টেবিলের নয় নম্বরে অবস্থান বাংলাদেশের। তাদের এখনো বাকি আছে তিন ম্যাচ। যেখানে প্রতিপক্ষ শ্রীলঙ্কা, পাকিস্তান ও অস্ট্রেলিয়া। সেরা আটে থাকতে হলে অন্তত আরো দুই ম্যাচ জিততে হবে টাইগারদের। নেদারল্যান্ডসের বিপক্ষে হারায় বাংলাদেশের জন্য এই সমীকরণ মেলানো রকেট সাইন্সের থেকেও কঠিন হয়ে দাঁড়িয়েছে।

Link copied!