• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৩, ০২:০৯ পিএম
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ বনাম ভারতের ম্যাচে টসের সময়। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে স্বাগতিক ভারতের বিপক্ষে। এই ম্যাচে টস জিতে বাংলাদেশ ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

এদিন টসের সময় ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে উপস্থিত ছিলেন না টাইগারদের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তার বদলে স্বাগতিদের বিপক্ষে বাংলাদেশ দলের নেতৃত্ব থাকবে শান্তর কাঁধে। বাংলাদেশ অধিনায়কের চোটের কারণে খেলা নিয়ে আগেই শঙ্কা ছিল। এবার সেই শঙ্কাই সত্যি হলো তাকে বাদেই ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামতে হচ্ছে টাইগারদের। বাংলাদেশের একাদশে এসেছে দুই পরিবর্তন। সাকিবের বদলে একাদশে এসেছেন স্পিনার নাসুম আহমেদ। আর পেসার তাসকিন আহমেদের বদলে খেলবেন পেসার হাসান মাহমুদ।

এই ম্যাচে টস শেষে ভারতীয় অধিনায়ক জানান তিনিও টসে জিতলে আগে ফিল্ডিং করতেন। সেই সঙ্গে এই ম্যাচে ভারতীয় দলে কোনো পরিবর্তন নেই। বাংলাদেশ দলের দুই পরিবর্তনের বিপরিতে রোহিতরা অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছেন।

বাংলাদেশ একাদশ

তানজিদ হাসান তামিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, কুলদীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

Link copied!