• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ভারতকে ১৫৪ রানের টার্গেট বাংলাদেশের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৩, ০৪:১৭ পিএম
ভারতকে ১৫৪ রানের টার্গেট বাংলাদেশের

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের দেওয়া ১৫৪ রানের টার্গেটে ব্যাট করছে ভারত। এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের মেয়েরা ৯ উইকেট হারিয়ে তোলে ১৫২ রান। ডিলএস মেথডে ভারতের লক্ষ্য দাঁড়ায় ১৫৪ রান।

ম্যাচ শুরুর আগের দিন (১৫ জুলাই) সংবাদ সম্মেলনে এসে টাইগ্রেস অধিনায়ক বলে ছিলেন, মাঠে তারাই ফেভারিট। শুনিয়েছেন অনেক প্রত্যাশার কথা। প্রথম ওয়ানডেতে ভারতের বিপক্ষে বাস্তবে ঘটেছে ভিন্ন চিত্র। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে দলের পক্ষে হাল ধরতে ব্যর্থ হয়েছেন প্রায় সব ব্যাটসম্যানরা।

রোববার (১৬ জুলাই) সকালে ম্যাচ শুরুর আগে হানা দেয় বৃষ্টি। তবে কিছুক্ষণ পর বৃষ্টি থামলে টস গড়ায়। সেখানে টস জিতে ভারতের অধিনায়ক হারমানপ্রীত কৌর বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ভারতীয় বোলারদের বোলিং তোপের মুখে পড়ে বাংলার বাঘিনীরা। ভতাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ব্যাটিং পাওয়ার প্লেতে নিগার সুলতানারা তোলে ১৪ রান। এসময় টাইগ্রেসদের হারাতে হয়েছে ২ উইকেট। যেখানে ১৮ বল খেলে শূন্য রান করে আউট হন শারমিন আক্তার। পরের ওভারেই সাজঘরে ফেরত যাওয়া মুর্শিদা খাতুন করেন ১৩ রান।

এরপর হানা দেয় আবারও বৃষ্টি। ১০৭ মিনিট খেলা বন্ধ থাকার পর ফের বল মাঠে গড়ালে ম্যাচের দৈর্ঘ্য কমে আসে ৪৪ ওভারে।

এরপরে ফারজানা ও নিগার সুলতানা কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করলেও বেশি দূর যেতে পারেননি তারা। এ জুটি থেকে বাংলাদেশ সংগ্রহ করে ৭৪ বলে ৪৯ রান। দলীয় ৬৩ রানে ২৭ রান করা ফারজানা বিদায় নিলে উইকেটে থিতু হতে পারেননি আর কেউই।

এক পাশে আগলে রেখে লড়াই চালিয়ে যান অধিনায়ক নিগার সুলতানা। তবে নিজের ইনিংসটা খুব একটা বড় করতে পারেননি জ্যোতি। ৩ চারে ৬৪ বলে ৩৯ রান করে সাজঘরে ফেরেন। আমানজাতের বলে এলবিডব্লিউ হন তিনি। শেষদিকে, বাংলাদেশের স্কোর ১৫০ ছাড়ায় সুলতানা খাতুনের ১৬ রান ও অপরাজিত ফাহিমা খাতুনের করা ১২ রানের সুবাদে।

অসুস্থ থাকায় ব্যাটিংয়ে নামেননি স্বর্ণা আক্তার। ভারতের হয়ে ৩১ রানে ৪ উইকেট নেন আমানজত কৌর।

Link copied!