• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজে সমতা ফেরাল বাংলাদেশ ইমার্জিং দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩, ১২:৫৯ পিএম
শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজে সমতা ফেরাল বাংলাদেশ ইমার্জিং দল
বাংলাদেশ ইমার্জিং দল। ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল বর্তমানে বিশ্বকাপ খেলতে অবস্থান করছে ভারতে। আর বাংলাদেশের ইমার্জিং দল রয়েছে শ্রীলঙ্কাতে। বিশ্বমঞ্চে বাংলাদেশ দল হ্যাটট্রিক হারে সেমিফাইনালের পথ কঠিন করে ফেলেছে। অন্যদিকে বাংলাদেশ ক্রিকেট সমর্থকদের জন্য স্বস্তির খবর ইমার্জিং দল লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়ে সিরিজে সমতায় এনেছে।

শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচে ৯৯ রানে বৃষ্টি আইনে হেরে যায় বাংলাদেশ। প্রথম হারের ক্ষত ভুলে গিয়ে দ্বিতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়িয়েছে টাইগাররা। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে ২১ রানে জিতেছে বাংলাদেশ ইমার্জিং দল। এই জয়ে ওয়ানডে সিরিজে এখন ১-১ এ সমতা বিরাজ করছে।

ডাম্বুলাতে আগে ব্যাট করে শ্রীলঙ্কা ইমার্জিং দল নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৭ রান তোলে। লঙ্কানরা শুরুতেই ধাক্কা খায় ৫৫ রানে ৩ উইকেট হারিয়ে। এরপর চারে নামা উইকেটরক্ষক অহন বিক্রমাসিংহে ৭৭ রানের ইনিংস খেলেন। পাঁচে নামা সোহান দিনুশা করেন ৬২ রান। এই দুই জনের রানের উপর ভর করে স্বাগতিকরা বাংলাদেশকে ২৭৮ রানের লক্ষ্য দেয়।

জবাব দিতে নেমে বাংলাদেশের অমিত হাসান শূন্য করে ফিরে যান। আরেক ওপেনার পারভেজ ইমন খেলেন ৩৫ রানের ইনিংস। তিনে নামা প্রান্তিক নওরোজ নাবিল দারুণ খেললেও ফিরেছেন আক্ষেপ নিয়ে। ৮ রানের জন্য ম্যাজিকেল ফিগার স্পর্শ করা হয়নি। ১১৬ বলে ৯ চার ও ১ ছক্কায় ৯২ রানের হার না মানা ইনিংস খেলেন তিনি।

অন্যপ্রান্তে মাহমুদুল হাসান জয় ৫৭ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশ ২ উইকেট হারিয়ে ৩৬ ওভারে ২০০ রান তুলে বৃষ্টি নামে। এরপর বৃষ্টি আইনে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১৮০ রানে। কিন্তু বাংলাদেশ সেই লক্ষ্য বৃষ্টি নামার আগেই পেরিয়ে যায়। এর আগে বল হাতে মুশফিক হাসান ৩টি ও আহমেদ শরিফ ২ উইকেট তুলে নেন।

Link copied!