• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল

ভারতের বিপক্ষে ড্র করলো বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩, ১০:৩৩ পিএম
ভারতের বিপক্ষে ড্র করলো বাংলাদেশ

আক্রমণ ও সুযোগ তৈরিতে পুরো ম্যাচেই আধিপাত্য দেখালো ভারত। তবে তাদের সামনে চীনের হয়ে প্রাচীর হয়ে দাড়িয়ে রইলেন বাংলাদেশ গোলরক্ষক রুপনা চাকমা। অন্যদিকে নিজেদের মাঠে বাংলাদেশ আজ অগোছালো ফুটবল খেলেছে। সবমিলিয়ে কোনো দলই গোলের দেখা পায়নি।

রোববার (৫ ফেব্রুয়ারি) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে গোল শূন্য ড্র হয়েছে বাংলাদেশ ও ভারতের ম্যাচ। দুই দলই নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছিল। দুই ম্যাচ শেষে ৪ করে পয়েন্ট নিয়ে ভারত ও বাংলাদেশ ফাইনাল খেলার আশা বাঁচিয়ে রেখেছে।

প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে চোট পাওয়া শামসুন্নাহারকে ভারতের বিপক্ষে পাওয়া নিয়ে শঙ্কা ছিল। তবে ম্যাচ শুরু হতেই তাকে ঠিক একাদশে দেখা গিয়েছে।

ম্যাচের সপ্তম মিনিটে অফসাইডের ফাঁদ এড়িয়ে বাংলাদেশি গোলরক্ষককে একা পেয়ে গিয়েছিলে ভারতীয় ফুটবলার সুমতি কুমারি। তবে বাংলাদেশ গোলরক্ষকের অবিশ্বাস্য সেভ যে যাত্রায় বাঁচিয়ে দেয় স্বাগতিকদের। এর মিনিট সাতেক পর আরও একটি হেড ফিরিয়ে দেন তিনি।

ম্যাচের ৩২তম মিনিটে প্রথমবার উল্লেখ করার মতো সুযোগ তৈরি করেছিল বাংলাদেশ। কিন্তু কর্নারে সুরমা জান্নাতের সাইড ভলি  ক্রসবারের উপর দিয়ে গেলে সুযোগ হাতছাড়া হয় তাদের।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও নিজেদের ছায়া হয়েছিল বাংলাদেশ। ৬২তম মিনিটে ভারতের সুনিতার শট অল্পের জন্য স্বাগতিকদের গোলপোস্ট মিস হয়ে উপর দিয়ে উড়ে যায়। এরপর ম্যাচের বাকি সময়েও কোনো দল গোল বের করতে পারেনি। ফলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

 

 

Link copied!