• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দ্বিতীয় সেশনেও বাংলাদেশের প্রাপ্তি ২ উইকেট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩, ০২:৩২ পিএম
দ্বিতীয় সেশনেও বাংলাদেশের প্রাপ্তি ২ উইকেট
নিউজিল্যান্ডের হয়ে একাই লড়ছেন উইলিয়ামসন। ছবি : ক্রিকইনফো।

নিউজিল্যান্ডের হয়ে ব্যাট হাতে একাই লড়াই চালিয়ে যাচ্ছেন কেন উইলিয়ামসন। তার ফিফটিতে দ্বিতীয় সেশন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫২ ওভারে ৪ উইকেটে ১৬৮ রান। উইকেটে আছেন ৬৬ রান করা উইলিয়ামসন ও ১ রান করা টম ব্লান্ডেল। তৃতীয় সেশনের শুরুতে বাংলাদেশ চাইবে তাদের গলার কাঁটা উইলিয়ামসনের উইকেটটা তুলে নিতে।

ব্যাটিংয়ে শুরুটা ভালোই করেছিল নিউজিল্যান্ড। বাংলাদেশ একের পর এক এলবিডব্লিউয়ের আবেদন করে সফল হচ্ছিল না। এমনকি একবার রিভিউ নিয়েও ব্যর্থ হয়েছে নাজমুল হোসেন শান্তর দল। তবে নিউজিল্যান্ডের ৩৬ রানের সময়ে সফল হয় বাংলাদেশ। ম্যাচের ১৩ ওভারে তাইজুলের বলে রিভার্স সুইপ খেলার চেষ্টা করেছিলেন টম লাথাম। কিন্তু ব্যাটে ঠিকমতো তিনি নিতে পারেননি। তাতে ব্যাটের কানায় লেগে ক্যাচ উঠে যায়। আর সেটি লুফে নেন নাঈম হাসান। ৪৪ বলে ২১ রান করে সাজঘরে ফেরেন লাথাম।

এরপরে ডেভন কনওয়েকে সঙ্গ দিতে উইকেটে আসেন কেইন উইলিয়ামসন। তবে, এই জুটি গড়ে ওঠার আগেই বিদায় নেন কনওয়ে। ১৬ তম ওভারে মেহেদি হাসান মিরাজের বলে ক্যাচ দেন আরেক ওপেনার কনওয়ে। উইকেটের পাশেই দাঁড়িয়ে অসাধারণভাবে ক্যাচটি লুফে নেন শাহাদাত হোসেন দিপু। কনওয়ে ৪০ বলে ১২ রান করেন। এরপরেই বাংলাদেশের জন্য দেয়াল হয়ে দাঁড়িয়েছেন হেনরি নিকোলস এবং উইলিয়ামসন। দুজন মিলে অবিচ্ছিন্ন থেকেছেন লাঞ্চ পর্যন্ত। জুটি ৩৪ রানের।

বিরতির পর মাঠে ফিরে নিজের নামের পাশে বেশি রান জমা করতে পারলেন না নিকোলস। ৪২ বলে ১৯ রান করে শরিফুলের বলে উইকেটরক্ষক নুরুল হাসানের হাতে ক্যাচ হন তিনি। তার আগে উইলিয়ামসনের সঙ্গে ৫৪ রানের জুটি করেছিলেন নিকোলস।

এরপর উইলিয়ামসনের সঙ্গী হন ড্যারল মিচেল। দুজন মিলে গড়েন ৬৬ রানের জুটি। সেটি ভাঙেন তাইজুল ইসলাম।  এগিয়ে এসে মিচেল খেলতে যান, তখন বল একটু শর্ট লেন্থে করেন তাইজুল; বল টার্ন করে বেরিয়ে যায়। স্টাম্প ভাঙতে ভুল করেননি সোহান। সেশনটা পুরোপুরি বাংলাদেশের হতে পারতো, কিন্তু হয়নি তাইজুলের জন্যই। নাঈম হাসানের বলে উইলিয়ামসনের সহজ ক্যাচ ছাড়েন তাইজুল।

তবে এখন দলের হাল ধরে রেখেছেন উইলিয়ামসন। ফিফটি করে ফেলেছেন তিনি। ডানহাতি এই ব্যাটারের ব্যাটে চড়ে বড় সংগ্রহের পথে এগুচ্ছে নিউজিল্যান্ড।

Link copied!