• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

বাবরের বিশ্বরেকর্ড, পাকিস্তানের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩, ১১:১২ এএম
বাবরের বিশ্বরেকর্ড, পাকিস্তানের জয়

ব্যাট হাতে বাবর আজম যেন রেকর্ড গড়তেই নামেন। মাঝের কিছু সময় খারাপ কাটলেও আবার তিনি ফিরে এসেছে স্বরূপে। এবার বিশ্বরেকর্ড করেছেন এই পাকিস্তানি। অধিনায়ক হিসেবে ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও সুইজারল্যান্ডের অধিনায়ক ফাহিম নাজিরকে ছাড়িয়ে একক আধিপত্য বজায় রাখতে শীর্ষে উঠলেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামে পাকিস্তান। এই ম্যাচে মাত্র ৫৮ বলে ১০১* রান করে অপরাজিত থাকেন বাবর। পাশাপাশি তার অতিমানবীয় ইনিংসে কিউইদের ৩৮ রানে হারায় স্বাগতিকরা।

দ্বিপাক্ষিক ম্যাচটি অনুষ্ঠিত হয় লাহোরে। গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাবে ৭ উইকেটে ১৫৪ রানেই থামে কিউইদের ইনিংস। পাকিস্তান জয় পায় ৩৮ রানে।

এই ম্যাচের আগে রোহিত, ফাহিমের সঙ্গে সমান দুই সেঞ্চুরি নিয়ে একই অবস্থানে ছিলেন বাবর। এই সেঞ্চুরির মাধ্যমে তিনি ছাড়িয়ে গেলেন বাকি দুজনকে। অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে তিন সেঞ্চুরির রেকর্ড একমাত্র বাবরের দখলে।

বাবর আজমের মোট সেঞ্চুরির সংখ্যা ৯টি। ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে টি-টোয়েন্টিতে তারচেয়ে এগিয়ে আছেন একমাত্র ক্রিস গেইল।

 

Link copied!