• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১, ৪ শাওয়াল ১৪৪৫

মাদক ব্যবসার অভিযোগে গ্রেপ্তার অজি ক্রিকেটার ম্যাকগিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩, ০৩:৩৫ পিএম
মাদক ব্যবসার অভিযোগে গ্রেপ্তার অজি ক্রিকেটার ম্যাকগিল
অস্ট্রেলিয়ার সাবেক লেগ স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিল। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার সাবেক লেগ স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিলের বিরুদ্ধে কোকেন সরবরাহের অভিযোগ ওঠে। এই অভিযোগের ভিত্তিতে সিডনি পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) অস্ট্রেলিয়ার পুলিশ বিয়ষটি নিশ্চিত করেছে।

অস্ট্রেলিয়ার ৫২ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার তিন লাখ ৩০ হাজার ডলার মূল্যের এক কেজি কোকেন বেচা-কেনার সঙ্গে জড়িত ছিলেন। তার বিরুদ্ধে এমন অভিযোগ এনেছে পুলিশ। ওই কোকেন বিক্রির জন্য ম্যাকগিল দুইজন ব্যক্তির সঙ্গে চুক্তি করেন। ওই ঘটনার তদন্ত করতে গিয়ে অজি পুলিশ ম্যাকগিলের মাদক ব্যবসায়ীদের সঙ্গে জড়িত থাকার তথ্য পেয়েছে। পুলিশ দাবি করেছে, জেনে বুঝেই অস্ট্রেলিয়ার এই সাবেক ক্রিকেটার মাদক ব্যবসায় সঙ্গে জড়িত হন।

অস্ট্রেলিয়ার হয়ে ৪৪টি টেস্ট খেলা ম্যাকগিল অবশ্য নিজেই ফাঁদে পড়েছেন। ২০২১ সালে তিনি অপহরণ হয়েছিলেন বলে অভিযোগ দায়ের করেন। ওই সময় তিনি জানিয়েছিলেন, তাকে একটি চক্র অপহরণ করে তার সামনে বন্দুক ধরে উলঙ্গ করে তাকে মারধর করেছে। অপহরণকারীরা তাকে মেরে ফেলার হুমকিও দিয়েছিলেন বলে জানান এই সাবেক লেগ স্পিনার।

ম্যাকগিলের মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হলে বড় সাজা পেতে পারেন। যাবজ্জীবন কারাদন্ডের মতো সাজা ভোগ করতে হতে পারে তার। কারণ অস্ট্রেলিয়ায় মাদক ব্যবসার শাস্তি গুরুতর।

অজি কিংবদন্তি শেন ওয়ার্নের যুগে ম্যাকগিলও ছিলেন দারুণ এক লেগ স্পিনার। তবে সে সময়ে ওয়ার্নকে টেক্কা দিয়ে দলে সুযোগ পাওয়া তেমন একটা হয়নি এই লেগ স্পিনারের। অস্ট্রেলিয়ার হয়ে ৪৪টি টেস্টের পাশাপাশি তিনটি ওয়ানডেও খেলেছেন ম্যাকগিল।

Link copied!