• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

ভারতীয় ক্রিকেটারদের নিয়ে অস্ট্রেলিয়ার ট্রল, অজি দুই ক্রিকেটারের লাইক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩, ০৩:৪২ পিএম
ভারতীয় ক্রিকেটারদের নিয়ে অস্ট্রেলিয়ার ট্রল, অজি দুই ক্রিকেটারের লাইক
আহমেদাবাদে ফাইনালে ভারতীয় দলের ক্রিকেটারদের হতাশার চিত্র। ছবি: সংগৃহীত

ক্রিকেটের সবচেয়ে জমজমাট পূর্ণ আসর ওয়ানডে বিশ্বকাপ। আইসিসির মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের ১৩তম আসরে স্বাগতিক ভারতকে ১৯ নভেম্বর আহমেদাবাদে ফাইনালে ৬ উইকেটে হারিয়ে শিরোপা জেতে অস্ট্রেলিয়া। এরপর থেকে অজি ক্রিকেটাররা ভারতীয় সমর্থদের রোষানলে পড়ছে। এবার অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ‘দ্য বেটোটা অ্যাডভোকেটে’ ২০ নভেম্বর একটি প্রতিবেদন প্রকাশ করে। যেখানে ভারতের ১১ খেলোয়াড়কে কোলের শিশু বানিয়ে দেয় তারা। আর ভারতীয় ক্রিকেটারদের ব্যঙ্গ করে দেওয়া সেই পোস্টে লাইক দিয়ে আগুনে ঘি ঢেলে দিয়েছেন অস্ট্রেলিয়ান দুই ক্রিকেটার প্যাট কামিন্স ও গ্লেন ম্যাক্সওয়েল।

২০২৩ বিশ্বকাপে টানা ১০ ম্যাচ জিতে ফাইনালে পা রাখে ভারত। অন্যদিকে বিশ্বকাপে শেষের টানা ৮ ম্যাচ জিতে ফাইনালে জায়গা করে নেয় মাইটি অস্ট্রেলিয়া। ১৯ নভেম্বর ফাইনালে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে নীল সমুদ্রে স্তব্ধ করে দিয়ে ষষ্ঠ শিরোপা জিতে নেয় অজিরা। এরপর থেকে অজি বাহিনীকে নিশানা বানিয়েছেন ভারতীয় সমর্থকরা। এবার সেই স্রোতে গা ভাসাল অস্ট্রেলিয়ানরাও।

ভারতীয় ক্রিকেটারদের ব্যঙ্গ করে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমটিতে একটি ছবি প্রকাশ করা হয়। ছবিতে দেখা যায়, হাসপাতালের বিছানায় শুয়ে রয়েছেন ফাইনালের নায়ক ম্যাথু হেড। তার পাশে ১১ জন নার্সের কোলে ১১টি বাচ্চা। বাচ্চাদের মুখের জায়গায় বসানো হয়ে বিশ্বকাপ ফাইনালে ভারতের হয়ে খেলা ১১ ক্রিকেটারের ছবি। সঙ্গে লেখা হয়েছে, “দক্ষিণ অস্ট্রেলিয়ার এক ব্যক্তি ১১টি পুত্র সন্তানের জন্ম দিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন।”

ছবিটি প্রকাশের সঙ্গে সঙ্গেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। বিতর্ক বাড়িয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী অধিনায়ক কামিন্স ও ম্যাক্সওয়েল। তারা বিতর্কিত সেই ছবিতে ‘লাইক’ দিয়েছেন। প্রতিপক্ষ দলের ক্রিকেটারদের এমন কুৎসিত অপমানের প্রতিবাদ না করে তারাও অংশগ্রহণ করেছেন রসিকতায়। যা নিয়ে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের একাংশ তাদের পালটা নিন্দা জানিয়েছেন।

Link copied!