• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১, ৪ শাওয়াল ১৪৪৫
এশিয়া কাপ

উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন এ আর রহমান ও আতিফ আসলাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩, ১২:২৬ পিএম
উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন এ আর রহমান ও আতিফ আসলাম
ছবি: সংগৃহীত

বুধবার (৩০ আগস্ট) মাঠে গড়াচ্ছে এশিয়া কাপের ১৬তম আসর। এশিয়ার মর্যাদাপূর্ণ আসরটি এবার যৌথভাবে আয়োজন করছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। ‘হাইব্রিড’ মডেলের এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে মুলতানে। মাঠের লড়াইয়ে নামার আগে মুলতানে এক জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করছে পাকিস্তান।

ছবি: সংগৃহীত

উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন উপমহাদেশের অস্কারজয়ী সংগীত শিল্পী ও সুরকার এ আর রহমান। পাকিস্তানের খ্যাতিমান শিল্পী আতিফ আসলামও গান পরিবেশন করবেন। এছাড়াও ট্রেডিশনাল এশিয়ান মিউজিক ও নৃত্য পরিবেশনা থাকবে। সবশেষে থাকবে আতশবাজির প্রদর্শনী।

ভারতের স্টার স্পোর্টস চ্যানেলে সরাসরি দেখা যাবে এশিয়া কাপের উদ্বোধনী অনুষ্ঠান। এছাড়া বাংলাদেশের টি-স্পোর্টসেও দেখা যাবে বিশেষ এই আয়োজন।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক পাকিস্তান এবং নেপাল। পরদিন ৩১ আগস্ট পাল্লেকেলেতে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে সহ-আয়োজক শ্রীলঙ্কা। 

এবারের এশিয়াকাপ নিয়ে নাটক কম হয়নি। প্রথমে পাকিস্তান এককভাবে আয়োজন করার কথা ছিল। কিন্তু ভারত পাকিস্তান যেতে রাজি না হওয়ায় দেখা দেয় অনিশ্চয়তা। ভারতের বিরুদ্ধতায় পাকিস্তান প্রস্তাব দেয় হাইব্রিড মডেলের এশিয়া কাপ আয়োজনের। এরপর আয়োজক দেশ হিসেবে শ্রীলঙ্কাকে নেওয়া হয়। এশিয়া কাপের ১৩ ম্যাচের মধ্যে পাকিস্তানে হবে ৪টি ম্যাচ, বাকি ৯ ম্যাচ হবে শ্রীলঙ্কায়।

Link copied!