• ঢাকা
  • শনিবার, ২২ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

রোনালদোর হ্যাটট্রিকে মৌসুমের প্রথম জয় আল নাসরের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ১১:২৪ এএম
রোনালদোর হ্যাটট্রিকে মৌসুমের প্রথম জয় আল নাসরের
ছবি: সংগৃহীত

সৌদি প্রো লিগের প্রথম দুই ম্যাচ হেরে যায় ক্রিস্টিয়ানো রোনালদোর দল আল নাসর। আগের দুই ম্যাচে পর্তুগিজ পোস্টার বয় হেরেছে পাশাপাশি তার পারফরম্যান্সেও ভাটা পড়েছিল। রোনালদো তৃতীয় ম্যাচে এসে হ্যাটট্রিক করে দলকে মৌসুমের প্রথম জয় এনে দেন। তার হ্যাটট্রিকে আল ফাতেহকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে জয় তুলে নিয়েছে আল নাসর।

শুক্রবার (২৫ আগস্ট) রাতে প্রিন্স আবদুল্লাহ বিন জালাভি স্টেডিয়ামে শুরু থেকে আক্রমণাত্মকভাবে খেলতে থাকেন রোনালদো, সাদিও মানেরা। তাদের আক্রমণে আল ফাতেহকে কোণঠাসা করে তোলে। তবে এদিন ম্যাচে প্রথম গোল করেন ২৭ মিনিটে সাদিও মানে। তার গোলেই আল নাসর ১-০ গোলের লিড নেয়। এর ১১ মিনিট পরেই সৌদি প্রো লিগের এবারের আসরের প্রথম গোলের দেখা পেয়ে যান পর্তুগিজ তারকা রোনালদো। তার এই গোলেই নাসর বিরতির আগে ২-০ গোলের লিড পেয়ে যায়। এরপর দুই দলের আর কোনো গোল না হলে ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় আল ফাতেহ।

আল নাসর দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ৫৫ মিনিটে আবদুলরহমান ঘারিবের সহায়তায় রোনালদো নিজের দ্বিতীয় গোল করেন। এরপর ম্যাচে বেশ কিছুক্ষণ আর কোনো গোল হয়নি। এদিন আল নাসরের গোলরক্ষককে বেশি কঠিন পরীক্ষা দিতে হয়নি। ফাতেহ ম্যাচে ৯টি শট নিতে পেরেছে, যার মধ্যে ১টি মাত্র শট অন টার্গেট ছিল। বিপরীতে সিআর সেভেনর ২৪ শটের মধ্যে প্রতিপক্ষের গোল বারের শট নিয়েছেন ৭ বার।

এরপর ম্যাচের ৮১ মিনিটে আবদুলরহমান ঘারিবের বাড়ানো ক্রস হেডে ডান কোণ দিয়ে বল জালে পাঠান মানে। সেনেগাল ফরোয়ার্ডের দ্বিতীয় গোলে আল নাসর ৪-০ গোলে এগিয়ে যায়। এর ৫ মিনিট পরেই রোনালদোর সামনে সুযোগ আসে হ্যাটট্রিক করার। কিন্তু সেই সুযোগ কাজে না লাগাতে পারলেও ম্যাচের যোগ করার সময়ে ক্যারিয়ারের ৬৩তম হ্যাটট্রিক ঠিকই তুলে নিয়েছেন। পর্তুগিজ সুপার স্টারের তৃতীয় গোলে আল নাসর ৫-০ গোলে আল ফাতেহকে বিধ্বস্ত করে জয় নিয়ে মাঠ ছাড়ে।

৩ ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে আল নাসরের অবস্থান লিগের ১০ নম্বরে। সমান ম্যাচে ৯ পয়েন্ট করে তুলে এক ও দুইয়ে আছে আল ইত্তিহাদ ও আল আহলি।

Link copied!