• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ০২:২৮ পিএম
অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান
টসের সময়। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে হলে আজ আফগানদের জয়ের কোনো বিকল্প নেই। অন্যদিকে, অজিদের লক্ষ্য এই ম্যাচ জিতে সেমিফাইনাল নিশ্চিত করা। এমন সমীকরণ মাথায় নিয়ে মুখোমুখি লড়াইয়ে শুরুতে জয় পেয়েছে আফগানিস্তান। তারা অজিদের বিপক্ষে টস জিতে ব্যাট করবে।

আফগানিস্তানের দলে একটি পরিবর্তন এসেছে। ফজল হকের জায়গায় দলে ফিরেছেন নাভিন-উল হক। এদিকে অস্ট্রেলিয়ার দলেও রয়েছে দুই পরিবর্তন। কিছুটা অসুস্থ থাকায় আজ বাদ পড়েছেন স্টিভেন স্মিথ। আর ক্যামেরুন গ্রিনও হারিয়েছে তার জায়গা। এই দুইজনের পরিবর্তে দলে ফিরেছেন মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল।

এখন পর্যন্ত ওয়ানডেতে তিনবার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। তিন ম্যাচেই জিতেছে অজিরা। বিশ্বকাপের মঞ্চে দু’বার দেখা হয়েছে দু’দলের। গত বিশ্বকাপের পর আবারও ওয়ানডে ফরম্যাটে দেখা হচ্ছে তাদের।

অস্ট্রেলিয়া একাদশ

ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, মারনাস লাবুশেন, জশ ইংলিশ (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।
আফগানিস্তান একাদশ

রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমাতুল্লাহ শাহিদি (অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, ইকরাম আলীখিল (উইকেটরক্ষক), রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমদ ও নাভিন-উল হক।

Link copied!