• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

র‍্যাংকিং পরিবর্তনে আশাবাদী মাহমুদউল্লাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২, ২০২১, ০৫:০৪ পিএম
র‍্যাংকিং পরিবর্তনে আশাবাদী মাহমুদউল্লাহ

স্বাগতিক বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি শুরু হবে আগামী ৩ আগস্ট থেকে। অস্ট্রেলিয়া ও বাংলাদেশ দুই দলই গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে পাচ্ছে না এ সিরিজে। টাইগারদের চ্যালেঞ্জ ঘরের মাঠের সুযোগকে কাজে লাগিয়ে সিরিজ নিজেদের করে নেওয়া। নিজেদের সামর্থ্য প্রমাণ করে দলকে জয় উপহার দেওয়াই লক্ষ্য অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের।  

বাংলাদেশ দলটা ভারসাম্যপূর্ণ, খেলোয়াড়রাও নিজেদের প্রমাণের জন্য মুখিয়ে আছে। সিরিজ শুরুর আগে সোমবার(২ আগস্ট) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমনটাই বলেছেন রিয়াদ। তিনি বলেন, "আমি বিশ্বাস করি টি-টোয়েন্টি এমন একটা ফরম্যাট যেখানে কোনো দল র‍্যাংকিংয়ে যত উপরেই থাকুক না কেন, নির্দিষ্ট দিনে ভালো খেললে যে কাউকে আপনি হারাতে পারবেন। এই সিরিজ প্রত্যেক খেলোয়াড়ের জন্যও নিজেদের সামর্থ্য প্রমাণের সুযোগ। ঘরের মাঠে আমরা বেশ ভালো দল। চেষ্টা করব আবারও এটা প্রমাণ করার। এই মুহূর্তে আমাদের টি-টোয়েন্টি দল ভারসাম্যপূর্ণ।"

দলের কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় এই সিরিজে না থাকলেও আশাবাদী অধিনায়ক। রিয়াদ বলেন, "দলে আমরা ৫-৬ জন অলরাউন্ডার আছি। বোলিং ডিপার্টমেন্টও ভালো, মুস্তাফিজ ফিট আছে, তাসকিন শরিফুল ভালো করছে, রুবেল আছে, সাইফ টি-টোয়েন্টিতে আমাদের অন্যতম সেরা বোলার। স্পিনার হিসেবে দলে সাকিব, নাসুম, মেহেদী, তাইজুল আছে। আমাদের দল আরও ভালো খেলার সামর্থ্য রাখে। ভালো খেললে র‍্যাংকিংয়েও শীঘ্রই পরিবর্তন আসবে।"

সিরিজের প্রথম ম্যাচ মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। 

Link copied!