• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

বাংলাদেশের কাছে হেরে নেপাল কোচের পদত্যাগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ১০:০৮ এএম
বাংলাদেশের কাছে হেরে নেপাল কোচের পদত্যাগ

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে নেপাল নারী দলের কোচ কুমার থাপা জানিয়েছিলেন, দেশকে তিনি প্রথমবারের মতো শিরোপা এনে দেবেন। কিন্তু দুর্দান্ত বাংলাদেশের বিপক্ষে হিমালয়ের দেশটি হার মানতে বাধ্য হয়। প্রতিপক্ষের বিপক্ষে সানজিদা-কৃষ্ণারা ম্যাচ জিতে নেয় ৩-১ গোলের বড় ব্যবধানে। এই ম্যাচের পরই কোচের দায়িত্ব থেকে ইস্তফা দেওয়ার ঘোষণা দেন নেপাল কোচ।

সাফের ইতিহাসে এবারই দুই ফাইনালিস্টের সামনে সুযোগ ছিল প্রথম শিরোপা জয়ের। লাল-সবুজ দলের বিপক্ষে হেরে স্বাগতিক নেপাল নারী ফুটবল দলের জন্য এই টুর্নামেন্ট হতাশাজনক অধ্যায় হয়ে রইলো। এই হারের ধাক্কা সামলাতে না পেরে পদত্যাগ করেছেন নেপাল নারী দলের কোচ কুমার থাপা।

নেপাল নারী ফুটবল দলের কোচ পদত্যাগের ঘোষণা দিয়ে বলেন, “আমি নেপাল জাতীয় নারী দলের কোচের পদ থেকে পদত্যাগ করছি। যদি কেউ সফল না হয় তবে তার এই অবস্থানে থাকা উচিত নয়।”

অবশ্য ফাইনাল ম্যাচের আগে নেপালের কোচ কুমার থাপা বাংলাদেশকে তাদের চেয়ে ফেভারিট বলেছেন। টুর্নামেন্ট জুড়েই বাংলাদেশের মেয়েরা দারুণ পারফর্ম করেছিল। টানা চার ম্যাচ অপরাজিত থেকে ফাইনালের মঞ্চে পা রেখেছিল তারা। ফাইনালের আগে এই চার ম্যাচে তারা প্রতিপক্ষের জালে গোল দিয়েছিল ২০টি, অন্যদিকে, কোনো প্রতিপক্ষই তাদের জালে বল জড়াতে পারেনি।

তবে ঘরের মাঠে শিরোপা জিততে যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলেন নেপাল কোচ। শেষ পর্যন্ত স্বাগতিকদের কাঁদিয়ে শেষ হাসি হাসে সাবিনা খাতুনরাই।

Link copied!