• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

পারিবারিক কারণে অস্ট্রেলিয়া সিরিজে নেই লিটন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৬, ২০২১, ০৮:১৬ পিএম
পারিবারিক কারণে অস্ট্রেলিয়া সিরিজে নেই লিটন

জিম্বাবুয়ের বিপক্ষে চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজের কোনো ম্যাচই খেলতে পারেননি ওপেনার লিটন দাস। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে চোট কাটিয়ে দ্বিতীয় বা তৃতীয় ম্যাচে ফেরার কথা ছিল তার। কিন্তু এই সিরিজেও তাকে পাচ্ছে না বাংলাদেশ। পারিবারিক কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। 

সোমবার জানা গেছে, লিটনের পরিবারের এক সদস্য অসুস্থ হওয়ায় তাকে দেশে ফিরতে হচ্ছে। জিম্বাবুয়ে সফর থেকে ফিরে বাংলাদেশ দলের ক্রিকেটাররা বাসায় ফিরবেন না। তারা সরাসরি ঢাকায় ফিরেই অস্ট্রেলিয়া সিরিজের জন্য জৈব সুরক্ষাবলয়ে থাকবেন।

লিটনের না থাকা নিয়ে আকরাম খান বলেন, ‘লিটন বাড়িতে ফিরে তার অসুস্থ পরিবারের সদস্যের কাছে যেতে চায়। সে প্রথম দুই টি-টোয়েন্টিতে এই কারণে থাকতে পারবে না। আর কেউ যদি তার পরিবারের সদস্যের সঙ্গে দেখা করতে চায় সেখানে আমাদের কিছু বলার নেই।’
বাংলাদেশ দল এখন জিম্বাবুয়েতে আছে। সেখান থেকে কয়েক দিনের মধ্যই দেশে ফিরবেন ক্রিকেটাররা। অস্ট্রেলিয়া দল এখন ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে। সিরিজ শেষে ২৯ জুলাই ঢাকা আসবে অজিরা।

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজে এবার থাকছে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ।  প্রথম ম্যাচটি হবে আগামী ৩ আগস্ট। বাকি ম্যাচগুলো হবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। সবগুলো ম্যাচই মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে। 

Link copied!