• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

ওয়েস্ট ইন্ডিজকে বড় ব্যবধানে হারাল শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১, ০৫:৪৪ পিএম
ওয়েস্ট ইন্ডিজকে বড় ব্যবধানে হারাল শ্রীলঙ্কা

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে বিশাল ব্যবধানে হারিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেল শ্রীলঙ্কা। টেস্টের পঞ্চম দিনে ওয়েস্ট ইন্ডিজকে ১৮৭ রানে হারিয়েছে লঙ্কানরা। প্রথম ইনিংসে সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে অর্ধশত রান করে ম্যাচসেরা হয়েছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে।

গল টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। অধিনায়ক করুনারত্নের ১৪৭, পাথুম নিষাঙ্কার ৫৬, ধনাঞ্জয়া ডি সিলভার ৬১ ও দীনেশ চান্দিমালের ৪৫ রানে ভর করে ৩৮৬ রান করে শ্রীলঙ্কা। রোস্টন চেজ ৫, জোমেল ওয়ারিকান ৩ ও শ্যানন গ্যাব্রিয়েল নিয়েছেন দুই উইকেট। 

নিজেদের প্রথম ইনিংসে কাইল মায়ার্সের ৪৫, অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েটের ৪১ ও রাকিম কর্নওয়ালের ৩৯ রানে ২৩০ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। প্রাভিন জায়াবিক্রমা ও রামেশ মেন্ডিস নেন যথাক্রমে ৪ ও ৩ উইকেট। 

ওয়েস্ট ইন্ডিজকে কম রানে অলআউট করে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু পায় শ্রীলঙ্কা। দিমুথ করুনারত্নের ৮৩ ও এঙ্গেলো মাথিউসের ৬৯ রানে ৪ উইকেটে ১৯১ রান করে নিজেদের ইনিংস ঘোষণা করে লঙ্কানরা। রাকিম কর্নওয়াল ও জোমেল ওয়ারিকান নিয়েছেন দুইটি করে উইকেট। 

শেষ ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৪৮। এই রান তাড়া করতে নেমে শুরুতেই ধস নামে ক্যারিবিয়ানদের ইনিংসে। ১৮ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। টেস্টের পঞ্চম দিনে এসে ১৬০ রানে অলআউট হয়ে যায় তারা। দলের হয়ে বোনার ৬৮ ও জশুয়া ডি সিলভা করেন ৫৪ রান। লঙ্কান বোলার লাসিথ এমবুলডেনিয়া নিয়েছেন ৫ উইকেট। এছাড়া ৪ উইকেট শিকার করেছেন রামেশ মেন্ডিস। 

Link copied!