• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

আজই কি সিরিজ নিশ্চিত করবে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৬, ২০২১, ০৩:৩৬ পিএম
আজই কি সিরিজ নিশ্চিত করবে বাংলাদেশ

৪-০, ৪-১, ৪-২! কোন ফুটবল ম্যাচের ফলাফল নয় এটি। বলছিলাম বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার সর্বশেষ ৬ ম্যাচের মুখোমুখি ফলাফল। অজিদের সঙ্গে প্রথম চার দেখায় জয় ছিল না একটিও। আজকের ম্যাচ জিতলে ব্যবধান হয়ে যাবে ৪-৩।  

স্বাগতিক বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে শুক্রবার (৬ আগস্ট) মুখোমুখি হবে দুই দল। সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ২-০ তে এগিয়ে রয়েছে টিম টাইগার। আজকের ম্যাচ জিতলেও সিরিজ হয়ে যাবে বাংলাদেশের। প্রথমবারের অজিদের বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ কি নিতে পারবে মাহমুদউল্লাহর দল। নাকি প্রত্যাশার অপেক্ষা আরও বাড়বে। 
  
সিরিজের প্রথম দুই ম্যাচ যেভাবে জিতেছে স্বাগতিকরা। তাতে আজকের ম্যাচে জয়ের আশা করাই যায়। প্রথম ম্যাচে টাইগাররা জিতেছে ২৩ রানে। টসে হেরে ব্যাট করতে নেমে সে ম্যাচে স্কোরবোর্ডে বাংলাদেশ তুলতে পারে ১৩১ রান। দেশের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া মোহাম্মদ নাঈম ৩০, আফিফ ২৩ ও মাহমুদউল্লাহ করেছেন ২০ রান। অজিদের হয়ে হ্যাজলউড তিন, মিচেল স্টার্ক দুই উইকেট নিয়েছিলেন। জবাবে ব্যাট করতে নেমে ১০৮ রানেই গুটিয়ে যায় অজিরা। সফরকারী দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন মিচেল মার্শ। বাংলাদেশের হয়ে নাসুম আহমেদ নিয়েছেন ৪ উইকেট। এ ছাড়া শরীফুল ও মোস্তাফিজ দুই, সাকিব ও মেহেদী নিয়েছেন একটি করে উইকেট।

সিরিজের দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারাবাহিকতা বজায় রাখে বাংলাদেশ দল। টসে জিতে ব্যাট করতে নেমে অজিরা সংগ্রহ করে ১২১ রান। এবারও সর্বোচ্চ ৪৫ রান করেন মিচেল মার্শ। জবাবে ব্যাট করতে নেমে ৮ বল হাতে রেখেই লক্ষ্য পৌঁছায় বাংলাদেশ। 

শুক্রবার (৬ আগস্ট) সিরিজের তৃতীয় ম্যাচে মাঠে নামবে দুই দল। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টায় শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। টাইগাররা কি পারবে সিরিজ জয়ের ইতিহাস লিখতে? 


 

Link copied!