• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

এস আলমের কারখানায় অগ্নিকাণ্ড প্রসঙ্গে যা বললেন মাহবুবুল আলম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ০৬:১৩ পিএম
এস আলমের কারখানায় অগ্নিকাণ্ড প্রসঙ্গে যা বললেন মাহবুবুল আলম
এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম। ফাইল ফটো

চট্টগ্রামের কর্ণফুলীতে দেশের অন্যতম শিল্প গোষ্ঠী এস আলম গ্রুপের একটি চিনি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম। তিনি বলেছেন, “এ ধরনের দুর্ঘটনা খুবই অপ্রত্যাশিত ও দুঃখজনক।”

মঙ্গলবার (৫ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

মাহবুবুল আলম বলেন, “আমাদের নিত্যপ্রয়োজনীয় পণ্যগুলোর মধ্যে চিনি অন্যতম। পবিত্র রমজানে চিনির চাহিদা অনেক বেশি থাকে। তাই চিনি পরিশোধনাগারে অগ্নিকাণ্ড অত্যন্ত দুঃখজনক।”

এই অগ্নিকাণ্ডের ফলে আসন্ন রমজানে দেশের বাজারে চিনির সংকট তৈরি হবে না বলে আশাবাদ ব্যক্ত করেন এফবিসিসিআই সভাপতি। তিনি বলেন, “আসন্ন রমজান মাসে নিত্যপণ্যের সরবরাহ নিয়ে আমরা একটি সভার আয়োজন করেছিলাম। দেশে পর্যাপ্ত পরিমাণে চিনির মজুদ রয়েছে বলে জানিয়েছিলেন এই খাতের ব্যবসায়ীরা। তাই চিনির সংকট তৈরি হওয়ার কোনো সম্ভাবনা নেই।”

এ সময় রমজান মাসে সব ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে খুচরা ব্যবসায়ী, পাইকারি ব্যবসায়ী, আমদানিকারক, আড়তদার এবং মিল মালিকদের আরও তৎপর হওয়ার আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।

Link copied!