• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ঈদের দ্বিতীয় দিনে চিড়িয়াখানায় দর্শনার্থীদের ভিড়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৩, ০১:২৯ পিএম
ঈদের দ্বিতীয় দিনে চিড়িয়াখানায় দর্শনার্থীদের ভিড়

ঈদুল ফিতরের দ্বিতীয় দিনে চিড়িয়াখানায় ভিড় করছেন দর্শনার্থীরা। এদিন সকাল থেকে বৈরী আবহাওয়া থাকলেও চিড়িয়াখানায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা যায়, যা আরও বাড়বে বলে আশা করছে কর্তৃপক্ষ।

রোববার (২৩ এপ্রিল) সকালে রাজধানীর মিরপুরের জাতীয় চিড়িয়াখানা ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

চিড়িয়াখানা ঘুরে দেখা যায়, ঈদের টানা ছুটিতে বিভিন্ন শ্রেণি, পেশা ও বয়সের মানুষের ঢল নেমেছে সেখানে। তবে দর্শনার্থীদের মধ্যে উল্লেখযোগ্য অংশ ছিল শিশু। অনেকে এসেছেন বন্ধুবান্ধব মিলে।। ভিড় ছিল সেখানকার ফুটপাতের অস্থায়ী খাবারের দোকানগুলোতেও। শিশুদের বিনোদনের কথা চিন্তা করে গোটা পরিবার চিড়িয়াখানায় এসেছেন অনেকে। বাঘ, বানর, ইমু পাখি, সিংহ, জিরাফের খাঁচার পাশে শিশুদের বেশি ভিড় দেখা গেছে।

মোহাম্মদপুর থেকে পরিবার নিয়ে চিড়িয়াখানায় ঘুরতে আসা বেসরকারি চাকরিজীবী শামীম আহমেদ সংবাদ প্রকাশকে বলেন, “এবারের ঈদের আগে তীব্র গরম থাকায় গ্রামের বাড়িতে যাওয়ার মতো অবস্থা ছিল না। তাই ঈদ উদযাপনের অংশ হিসেবে স্ত্রী ও দুই বাচ্চা নিয়ে ঘুরতে এসেছি। এখানে প্রচুর ভিড়। বাচ্চারা ভিড়ের মধ্যে গরম সহ্য করে প্রাণী দেখছে। তবে দোকানগুলো খাবারের বাড়তি দাম নিচ্ছে।”

সাভার থেকে মায়ের সঙ্গে চিড়িয়াখানায় ঘুরতে এসেছে ১০ বছর বয়সী ফারিয়া। ফারিয়া সংবাদ প্রকাশকে বলেন, “চিড়িয়াখানায় ক্যাঙ্গারু, উট আর বাঘ দেখে অনেক ভালো লেগেছে।”

রাজধানীর ধানমন্ডি থেকে আবদুস সাত্তার এসেছেন পরিবার নিয়ে। তিনি সংবাদ প্রকাশকে বলেন, “আগেও এখানে এসেছি। তবে পরিবারের কেউ আসেনি। তাই পরিবারের সবাইকে এখানে নিয়ে এলাম। চিড়িয়াখানার ভেতরে প্রায় সব জায়গা ঘুরে দেখেছি। ভালোই লেগেছে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!