• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

এমপি হাবিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুদিনের কর্মসূচি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৫, ২০২৩, ০৪:০০ পিএম
এমপি হাবিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুদিনের কর্মসূচি

প্রবীণ রাজনীতিবিদ ঢাকা-৫ আসনের সাবেক সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার তৃতীয় মৃত্যুবার্ষিকী (৬ মে) শনিবার। দিনটি উপলক্ষে পরিবারের পাশাপাশি দুইদিনের কর্মসূচি ঘোষণা করেছে বীরমুক্তিযোদ্ধা আলহাজ হাবিবুর রহমান মোল্লা স্মৃতি সংসদ।

কর্মসূচির মধ্যে রয়েছে শনিবার (৬ মে) মাতুয়াইল কবরস্থানে ফুলেল শ্রদ্ধা নিবেদন এবং মসজিদে মসজিদে দোয়া ও মিলাদ। রোববার (৭ মে) বিকেল ৩টায় রাজধানীর যাত্রাবাড়ির ধলপুর কমিউনিটি সেন্টারে স্মরণসভা ও দোয়া মাহফিল।

হাবিবুর রহমান মোল্লা ১৯৪২ সালের ২৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদের সদস্য। আওয়ামী লীগের এই প্রবীণ নেতা রাজনীতির সুদীর্ঘ পথ পরিক্রমায় ছিলেন অকুতোভয় মুজিব সৈনিক। হাবিবুর রহমান মোল্লা মোল্লা ১৯৯১ সালে প্রথম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। তিনি ১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০০১ সালে সাধারণ নির্বাচনে একই আসন থেকে তিনি বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে হেরে যান।

২০০৮ সালে সাধারণ নির্বাচনে হাবিবুর রহমান ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান এবং নির্বাচনে জয়ী হন। ২০১৪ ও ২০১৮ সালে তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০২০ সালের ৬ মে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

Link copied!