• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

শেষটুকু বাঁচানোর আপ্রাণ চেষ্টা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ১২:৫২ পিএম
শেষটুকু বাঁচানোর আপ্রাণ চেষ্টা

বঙ্গবাজারে সকালের ভয়াবহ আগুনে দোকানের শেষ সম্বলটুকু বাঁচানোর আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন শার্ট-প্যান্টের পাইকারি বিক্রেতা সবুজ হোসেন। আসন্ন রমজান ঈদকে সামনে রেখে কয়েক লাখ টাকার ব্যাংক ঋণ নিয়ে দোকানে মালামাল উঠিয়েছিলেন তিনি। সবুজ হোসেনের মতো বঙ্গবাজারে কয়েকশ ব্যবসায়ীকে এমন আগুন থেকে মালামাল বাঁচানোর জন্য ছোটাছুটি করতে দেখা যায়।

মঙ্গলবারের (৪ এপ্রিল) আগুনে পুড়ে গেছে বঙ্গবাজারের অসংখ্য ব্যবসায়ীর স্বপ্ন।

সবুজ হোসেন সংবাদ প্রকাশকে বলেন, “আগুন লাগার খবর পাইছি সাড়ে ৬টায়। বাসা থেকে বের হইয়া মার্কেটে আসতে আসতেই আমার সব শেষ। আমি এখন কীভাবে বাঁচমু? আমার আর কিছুই রইলো না। এখন যা কিছু তাকে রক্ষার জন্য কাজ করছি।”

আগুনে পুড়ে সর্বস্ব হারানো ব্যবসায়ী সিরাজ উদ্দিন বলেন, “এ দেশে সবকিছুতেই সিন্ডিকেট। নারায়ণগঞ্জ থেকে গুলিস্তানে আসতে সাড়ে চারশো টাকা ভাড়া চায়। আমার দোকানে আগুন লাগছে, সেটা বলার পরও কেউ এগিয়ে আসেনি। কাউকে না পেয়ে অনেক পথ দৌড়ে দৌড়েও এসেছি।”

এদিকে সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। খবর পাওয়া দুই মিনিটের মধ্যে ফায়ারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। ছয় ঘণ্টা পার হলেও এখনো আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করছেন সেনা, নৌ, বিমান বাহিনী ও বিজিবির সদস্যরা।

আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। এ ঘটনায় সাতজন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়া হয়েছে।

Link copied!