• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

সাম্প্রদায়িকতা ধারণকারীরা ‘পশুতুল্য’ : আব্দুর রাজ্জাক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩, ০৮:৪১ পিএম
সাম্প্রদায়িকতা ধারণকারীরা ‘পশুতুল্য’ : আব্দুর রাজ্জাক

সাম্প্রদায়িকতা ধারণকারীদের পশুর সঙ্গে তুলনা করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেছেন, “যারা সাম্প্রদায়িকতাকে ধারণ করে, তারা ‘পশুতুল্য’। আমি তাদের ঘৃণা করি।”

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করে।

নেতাকর্মীদের উদ্দেশে আব্দুর রাজ্জাক বলেন, “জীবন বাজি রেখে আন্দোলন-সংগ্রাম করেছেন। আজ আবার শপথ নিন, ধর্মীয় জঙ্গিদের বাংলার মাটি থেকে উৎখাত করব, এটাই হোক আমাদের শপথ।”

কৃষিমন্ত্রী বলেন, “আমরা দেখেছি, ৭৫ -এর পর ক্ষমতা দখল করে সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের দর্শনকে ধ্বংস করতে। ২০০১ সালে নির্বাচনের মাধ্যমেও তারা আওয়ামী লীগকে শেষ করতে চেয়েছিল।”

আব্দুর রাজ্জাক আরও বলেন, “জিয়াউর রহমান ও মোশতাক সংবিধান রক্ষার শপথ নিয়েছিলেন। অথচ তারা তাদের শপথ রক্ষা করেননি। এ কারণে তাদের বিচার হওয়া উচিত।”

অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, “খালেদা জিয়া হলো ‘সন্ত্রাসী’ কর্মকাণ্ডের মা। এবারও শেখ হাসিনাকে ভোটের মাধ্যমে ক্ষমতা আনতে চাই। এজন্য সব নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।”

Link copied!