• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

শাহজালাল বিমানবন্দরের থার্ড টার্মিনাল উদ্বোধন আজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩, ০৯:৫৭ এএম
শাহজালাল বিমানবন্দরের থার্ড টার্মিনাল উদ্বোধন আজ

বর্ণিল সাজে সেজেছে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। যাত্রীদের জন্য উন্নত সেবা ও আধুনিক অবকাঠামো নিয়ে প্রস্তুত দেশের প্রধান বিমানবন্দরের থার্ড টার্মিনাল। শনিবার (৭ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবন্দরে উপস্থিত থেকে তৃতীয় টার্মিনালের সফট ওপেনিং (আংশিক) এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। ইতিমধ্যে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সফট ওপেনিংয়ের পর বিমান বাংলাদেশের একটি ফ্লাইট তৃতীয় টার্মিনাল ব্যবহার করে ঢাকা ত্যাগ করবে। সেই ফ্লাইটের গ্রাউন্ড হ্যান্ডলিং করবে রাষ্ট্রায়ত্ত এয়ারলাইনস বাংলাদেশ বিমান। এই গ্রাউন্ড হ্যান্ডলিংয়ের প্রস্তুতি হিসেবে বিমানবন্দরে চলছে মহড়া। এ টার্মিনালের একাংশে ইতোমধ্যে পরীক্ষামূলকভাবে দুটি ফ্লাইট পরিচালনা করছে বিমানবন্দর কর্তৃপক্ষ। টার্মিনাল-৩-এর পার্কিং বে-তে প্রথমবারের মতো ফ্লাইটে যাত্রী তুলেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট।

সোমবার (২ অক্টোবর) বিমানের ঢাকা থেকে কাঠমান্ডু রুটের ফ্লাইটটি (বিজি-৩৭১) প্রথমবারের মতো তৃতীয় টার্মিনালের হাই-স্পিডি ট্যাক্সিওয়ে দিয়ে পার্কিং বে-তে প্রবেশ করে। পার্কিং বে-তে অবস্থানের পর তৃতীয় টার্মিনালের বোর্ডিং ব্রিজ দিয়ে ফ্লাইটে ওঠেন কাঠমান্ডুর যাত্রীরা। ফ্লাইটটি বিমানের বোয়িং-৭৩৭ মডেলের ‘ময়ূরপঙ্খি’ নামের একটি এয়ারক্রাফট নিয়ে পরিচালিত হয়। বৃহস্পতিবার (৫ অক্টোবর) একইভাবে টার্মিনাল-৩ ব্যবহার করেছে বিমানের ঢাকা-কাঠমান্ডু রুটের আরেকটি ফ্লাইট।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শফিউল আজিম গণমাধ্যমকে বলেন, হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-৩ এর সফট ওপেনিংয়ের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনস সম্পূর্ণ প্রস্তুত। টার্মিনাল-৩-এর গ্রাউন্ড হ্যান্ডলিংয়ের জন্য নতুন ইকুইপমেন্ট সংগ্রহ করা হয়েছে। এ ছাড়া দায়িত্ব পালনকারী জনবলের জন্য আন্তর্জাতিক মানের নতুন ইউনিফর্ম প্রস্তুত করা হয়েছে।

Link copied!