• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘দেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নাই’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৯:৪২ পিএম
‘দেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নাই’
ছবি : সংগৃহীত

দেশের উন্নয়ন যাত্রা অব্যাহত রাখতে, শেখ হাসিনার নেতৃত্বকে বেগবান করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী। তিনি বলেছেন, “দেশের চলমান উন্নয়ন ও অগ্রগতি ধরে রাখতে গণতন্ত্র ও স্থিতিশীল পরিবেশ প্রয়োজন। তাই দেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নাই। সবাই আল্লাহর কাছে দোয়া করবেন বাংলাদেশে যেন গণতান্ত্রিক ধারাটা অব্যাহত থাকে।”

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, “দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই আজকে আমরা বাংলাদেশকে উন্নত করতে পেরেছি। এখন উন্নয়নশীল দেশের মর্যাদাও পেয়েছি। যদি একটা স্থিতিশীল ধারাবাহিকতা না থাকত তাহলে এটা কখনো অর্জন করা সম্ভব হতো না। আমাদের এই গণতান্ত্রিক ধারাটা কিন্তু দীর্ঘ সংগ্রামের ফসল, এটা সবাইকে মাথায় রাখতে হবে। এটা একদিনে আসেনি।”

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেন, “সরকার পতনের হুমকি দিয়ে বিএনপি আবারও নিজেদের দেউলিয়াত্ব প্রকাশ করছে। দলটির হুমকিতে আওয়ামী লীগ আরও ঐক্যবদ্ধ হয়। বিএনপি কর্মগুণে নিজ দলের জন্য হুমকিতে পরিণত হয়েছে।”

দলের আরেক সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান বলেন, “বিএনপি শেখ হাসিনাকে ক্ষমতা ছেড়ে দিতে বলে, এটা যেন মামা বাড়ির আবদার। বিএনপির জনসমর্থন নেই অথচ গণঅভ্যুত্থানের কথা বলে যা দলটির রাজনৈতিক অজ্ঞতা।”

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, “বিএনপি জামায়াত যেন আন্দোলনের নামে নির্বাচন ভন্ডুল করতে না পারে। সন্ত্রাস-নৈরাজ্য করতে না পারে। সেজন্য দেশজুড়ে সতর্ক অবস্থানে আছে আওয়ামী লীগ। কোনো সহিংসতা সৃষ্টি করার চেষ্টা করলে তার সমুচিত জবাব দেওয়া হবে।”

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, “বিশ্বায়নের এই যুগে এক দেশ আরেক দেশকে ছোট করে পার পাবে না। দেশের ভেতরে বাইরে কোনো ষড়যন্ত্র বাস্তবায়ন করা সম্ভব হবে না। জাতির পিতা সোনার বাংলাদেশের উন্নয়ন যাত্রা অব্যাহত রাখতে আবারও শেখ হাসিনার সরকারের কোনো বিকল্প নেই। সবাইকে ঐক্যবদ্ধ থেকে আগামী নির্বাচনের আওয়ামী লীগের জয়ের জন্য কাজ করতে হবে।”

বিএনপি কর্মসূচি আড়ালে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, “বাংলাদেশে দেশি-বিদেশি ষড়যন্ত্র হিসেবে বিএনপি নানা ধরনের কর্মসূচি দিচ্ছে। আপনারা জানেন বাংলাদেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার উদ্দেশে আগামী নির্বাচনকে ভন্ডুল করার উদ্দেশ্যে বিএনপি দেশে নানা কর্মসূচি ঘোষণা করে যাচ্ছে। আমরা সরকারি দল হিসেবে আওয়ামী লীগের দায়িত্ব রয়েছে দেশে যাতে কেউ শান্তি শৃঙ্খলা জনজীবনে নিরাপত্তা যাতে কেউ বিনষ্ট করতে না পারে।”

Link copied!