• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

‘দেশের গুরুত্বপূর্ণ স্থাপনায় সন্ত্রাসী হামলার ঝুঁকি রয়েছে’


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৪:৫৬ পিএম
‘দেশের গুরুত্বপূর্ণ স্থাপনায় সন্ত্রাসী হামলার ঝুঁকি রয়েছে’
আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ফটো

দেশের গুরুত্বপূর্ণ স্থাপনায় সন্ত্রাসী হামলার ঝুঁকি রয়েছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী আনিসুল হক। জঙ্গি সংগঠনগুলোকে মদদ দিচ্ছে বিএনপি-জামায়াত, এমনটা অভিযোগ করে তিনি বলেন, “যতদিন পর্যন্ত জঙ্গি সংগঠনগুলো আছে, ততদিন পর্যন্ত আমাদের সাবধানে থাকতে হবে।”

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের বঙ্গজ গ্রামে একটি সেতু উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। পরে সেতু উদ্বোধন উপলক্ষে স্থানীয় ঈদগাহ মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আইনমন্ত্রী।

আনিসুল হক বলেন, “দেশের উন্নয়নমূলক মেগাপ্রকল্প পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, টেলিভিশন চ্যানেলসহ গুরুত্বপূর্ণ প্রকল্প ও স্থাপনাগুলোতে নাকি সন্ত্রাসী হামলার ঝুঁকি রয়েছে। পত্রিকায় খবর বের হয়েছে।”

ক্ষোভ প্রকাশ করে আইনমন্ত্রী বলেন, “বিএনপি-জামায়াতের কাজ হচ্ছে বাংলাদেশের মানুষ যেন কষ্টে থাকে সেই রকম একটা ব্যবস্থা করা। তারা ২০১৪ সালে নির্বাচনের সময় আগুনসন্ত্রাস করেছে। ২০১৮ সালের নির্বাচনে তারা (বিএনপি-জামায়াত) মনোনয়ন বাণিজ্য করেছে। মানিলন্ডারিংয়ের মাধ্যমে টাকা পাচার করেছে। ২০২৪ সালের নির্বাচনেও তারা সেই রকম একটি ষড়যন্ত্র করেছে।”

বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের উদ্দেশ্য করে আনিসুল হক বলেন, “এখন দেশের মানুষ নিজেদের ভাগ্য নিয়ন্ত্রণ করবে। আপনারা যদি সন্ত্রাস করতে চান, বাংলাদেশের অর্জন নষ্ট করতে চান, তাহলে আপনাদের বলে দিতে চাই, আইন তার নিজস্ব গতিতে চলবে। তা মোকাবিলায় কঠোরভাবে আইন বাস্তবায়ন করা হবে।”

এ সময় আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, আখাউড়া পৌরসভার মেয়র ও আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজল প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!