• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

যে কারণে গণশপথ করল এবি পার্টি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪, ০৬:২০ পিএম
যে কারণে গণশপথ করল এবি পার্টি
গণশপথ গ্রহণ অনুষ্ঠান। ছবি : সংগৃহীত

সংসদ-মন্ত্রিসভার শপথ- প্রত্যাখ্যান করে ‘গণতন্ত্র, মানবাধিকার ও সুশাসনভিত্তিক বাংলাদেশ’ গড়ার জন্য গণশপথ করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকালে বিজয় নগরস্থ বিজয়-৭১ চত্বরে আনুষ্ঠানিকভাবে গণশপথ করেন দলটির নেতাকর্মীরা। এতে সভাপতিত্ব করেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী।

নির্বাচন বর্জনকারী বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ছাড়াও এবি পার্টির নেতাকর্মী ও সাধারণ জনগণ এই গণশপথে অংশ নেন। এএফএম সোলায়মান চৌধুরী ও বিভিন্ন দলের নেতৃবৃন্দ যৌথভাবে উপস্থিত জনতাকে গণশপথ পাঠ করান।

গণশপথে গণতন্ত্র ধ্বংস করে দেশকে ‘এক পরিবারের রাজ্যে’ পরিণত করার অভিযোগ এনে এর বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ চালিয়ে যাওয়ার অঙ্গীকারসহ দেশবাসীকে নতুন শপথে বলীয়ান হওয়ার আহ্বান জানানো হয়।

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুর সঞ্চালনায় গণশপথ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম-আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার।

গণশপথে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গণতন্ত্র মঞ্চের নেতা ও নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, জাগপার সহ-সভাপতি ও ১২ দলের সমন্বয়ক রাশেদ প্রধান, এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমূল হক ও যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ। 
 

Link copied!