• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

দেশের অর্থনৈতিক ভিত্তি এখন অনেক সদৃঢ় : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩, ০৬:২৯ পিএম
দেশের অর্থনৈতিক ভিত্তি এখন অনেক সদৃঢ় : কাদের

বাংলাদেশের অর্থনৈতিক ভিত্তি এখন অনেক সদৃঢ় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “বিশ্ব ব্যাংক বাজেটের জন্য ৫০০ বিলিয়ন দিতে প্রস্তুত।”

শনিবার (২৯ এপ্রিল) বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে রংপুর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন। এর আগে সজীব ওয়াজেদ জয়ের প্রাথমিক সদস্য পদ নবায়নের মধ্য দিয়ে বৃহত্তর রংপুর বিভাগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণে বিদেশে গেছেন, নিজের প্রয়োজনে নয়। শেখ হাসিনার সাফল্যে অনেকে হিংসা করেন। আন্দোলনে হেরে গেলে নির্বাচনে জয় লাভ করা যায় না। তারা বিভিন্ন জোট করে গণআন্দোলন রচনার ব্যর্থ চেষ্টা করেছে। প্রকৃতপক্ষে আন্দোলন মানুষ দেখতে পায়নি।”

জনগণের সম্পৃক্ততা ছাড়া আন্দোলন সফল হতে পারে না উল্লেখ করে তিনি বলেন, “বিএনপি ব্যর্থ গণআন্দোলন নিয়ে পথহারা পথিকের মতো, এখন তারা ভবিষ্যৎ নিয়ে সন্দিহান। আমাদের নির্বাচন আমাদের গণতান্ত্রিক উপায়ে হবে, অন্য দেশের পরামর্শে না। অন্য দেশের নির্বাচন নিয়ে আমাদের হস্তক্ষেপ নেই। তাহলে বাংলাদেশের নির্বাচন নিয়ে কেনো অন্য দেশের মাথা ব্যাথা থাকবে?”

আওয়ামী লীগ সংবিধান অনুযায়ী নির্বাচন করবে। আর তত্বাবধায়ক সরকার হিমাগারে যাবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, “বিএনপির মাথায় এখনো তত্বাবধায়ক সরকারের ভূত।”

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কথার জবাবে কাদের বলেন, “জিয়া-খালেদার গণতন্ত্রের বিশ্বাস করি না। গণতন্ত্র কি ম্যাজিকের তাশ, বিএনপির গণতন্ত্র আমরা বিশ্বাস করি না। বিএনপি তো নিজেই এ দেশকে ধ্বংস করে গেছে। আর শেখ হাসিনা একটি বৈপ্লবিক পরিবর্তন ঘটিয়েছেন।”

তিনি আরও বলেন, “ভোট পাওয়ার জন্য বিএনপির একটা দৃশ্যমান সফলতা নেই। বিএনপি এ দেশের সাম্প্রদায়িক ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। দেশের স্বার্থে আওয়ামী লীগ অবিচল।”

Link copied!