• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘বিচক্ষণতার সঙ্গে রোহিঙ্গা ইস্যু মোকাবিলা করছেন প্রধানমন্ত্রী’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৩:০২ পিএম
‘বিচক্ষণতার সঙ্গে রোহিঙ্গা ইস্যু মোকাবিলা করছেন প্রধানমন্ত্রী’
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক ধৈর্য ও বিচক্ষণতার সঙ্গে মিয়ানমার সংকট ও রোহিঙ্গা ইস্যু মোকাবিলা করছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেছেন, “এখন মিয়ানমারে যে পরিস্থিতি চলছে, তা তাদের অভ্যন্তরীণ বিষয়। সে বিষয়টিকে নিয়ে দেশের ভেতরে মানসিক চাপ বা অন্য কোনো পরিস্থিতি তৈরি করার কারণ থাকতে পারে না।”

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে ঢাকা-১৩ আসনের মোহম্মদপুরের আজিজ মহল্লায়  শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, “আমাদের দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে দেশপ্রেম আসেনি। দেশপ্রেম না থাকার কারণে দেশের জাতীয় স্বার্থে যে দায়িত্ব পালন করা উচিত, সে দায়িত্ব তারা পালন করে না। বিএনপি এবং কিছু রাজনৈতিক দল তাদের একটি সুনির্দিষ্ট অ্যাজেন্ডা রয়েছে,  মতলব রয়েছে এই মতলববাজরা বিরোধিতার জন্য বিরোধিতা করে।”

পাটমন্ত্রী বলেন, “আমরা বলতে পারি আমাদের সীমন্ত রক্ষাকারী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সঠিকভাবে দায়িত্ব পালন করছে। তারা তাদের সঠিক দায়িত্ব পালন করছেন, তারা সতর্ক রয়েছে। মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়ের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক থাকতে পারে না। মাঝে মাঝে যে দুই চারটি গোলা এসে পড়ছে এবং আমাদের যে হতাহত করছে এর প্রতিবাদ করার আন্তর্জাতিক নিয়ম আছে। সরকার ও পররাষ্ট্র মন্ত্রণালয় মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে তীব্র ভাষায় প্রতিবাদ জানিয়েছে ও সতর্ক করেছে।”

জাহাঙ্গীর কবির নানক বলেন, “মোহাম্মদপুর, আদাবর ও শেরে বাংলানগরের সর্বস্তরের জনগণ অনেক ভালোবাসা ও বিশ্বাস নিয়ে আমাকে বিপুল ভোটে বিজয়ী করেছেন। আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাচ্ছি। আপনাদের উন্নয়নের দায়িত্ব আমার। মোহাম্মদপুর অঞ্চলকে তিলোত্তমা শহরে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাব।”

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!