• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা : ছাত্রলীগ


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০৫:৩৫ পিএম
ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা : ছাত্রলীগ

শোকাবহ আগস্টের কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (১ সেপ্টেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে ছাত্রলীগ। এটি স্মরণকালের সর্ববৃহৎ ছাত্রসমাবেশ হতে যাচ্ছে বলে জানিয়েছেন সংগঠনটির নেতারা। এ সমাবেশের মূল স্লোগান হবে—ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত এক সংবাদ সম্মেলন এমন তথ্য জানান ছাত্রলীগের নেতারা।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার উপস্থিত থাকার কথা রয়েছে। সেই সঙ্গে পাঁচ লক্ষাধিক নেতাকর্মী উপস্থিত থাকবে বলে জানিয়েছে ছাত্রলীগ।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, “আগামীকাল সমাবেশের মধ্য দিয়ে বাংলাদেশকে আমরা বার্তা দিতে চাই, মুক্তিযুদ্ধের চেতনায়, জাতির পিতার আদর্শে বলীয়ান থাকবো। একই সঙ্গে খুনি, সন্ত্রাসী, জঙ্গিবাদীদের সঙ্গে কম্প্রোমাইজ করার কোনো জায়গা ছাত্রসমাজে নেই। শেখ হাসিনার প্রতি এ দেশের সব শিক্ষার্থীর যে ভালোবাসা রয়েছে, গভীর ভাবাবেগ রয়েছে, সেটির বহিঃপ্রকাশ ঘটাতে আমরা এই সমাবেশ করবো।”

সাদ্দাম হোসেন আরও বলেন, “এটি ছাত্রলীগের সমাবেশে সীমাবদ্ধ নেই। দেশের পাঁচ কোটি শিক্ষার্থীর একটি প্রতীকী ছাত্র সমাবেশে পরিণত হতে যাচ্ছে। আগামী নির্বাচনে এই তরুণদের শক্তির ওপর ভিত্তি করে শেখ হাসিনা নিরঙ্কুশ ব্যালট বিপ্লবে বিজয়ী হতে যাচ্ছেন। সন্ত্রাসীদের সঙ্গে আজকের ছাত্রসমাজ আপসহীন জায়গায় রয়েছে।”

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, “শুক্রবারের সমাবেশে লাখ লাখ শিক্ষার্থীকে নিয়ে আমরা উন্মুক্তভাবে শপথ নিতে চাই, দেশবিরোধী যেকোনো অপশক্তির অপতৎপরতাকে রুখে দিতে এ দেশের তরুণরা সদা প্রস্তুত রয়েছে।”

সমাবেশের সার্বিক শৃঙ্খলা নিশ্চিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পরামর্শ নিয়ে আজই সাংগঠনিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানান শেখ ওয়ালী আসিফ।

সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি আবু সাঈদ কনক, রনি মুহাম্মদ, বরিকুল ইসলাম বাঁধন, আবদুল আলীম খান, রবিউল হাসান রানা ও আবদুর রহিম সরকার, সাংগঠনিক সম্পাদক হাসিবুল হোসেন শান্ত, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক মুসান্না আল গালিব, মাদ্রাসা শিক্ষাবিষয়ক সম্পাদক জহিরুল ইসলামসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

Link copied!