• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘চক্রান্ত করে কেউ যেন পণ্যের দাম না বাড়াতে পারে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৪, ০৩:০২ পিএম
‘চক্রান্ত করে কেউ যেন পণ্যের দাম না বাড়াতে পারে’
মন্ত্রিপরিষদ সভার বৈঠক। ছবি : সংগৃহীত

চক্রান্ত করে কেউ যেন পণ্যের দাম না বাড়াতে পারে সে বিষয়ে নতুন মন্ত্রিপরিষদের সদস্যদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সহনীয় পর্যায়ে রাখতে হবে। কেউ যেন চক্রান্ত করে পণ্যের দাম বাড়িয়ে সরকারের বিরুদ্ধে জনগণকে বিক্ষুব্ধ করতে না পারে। সে বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।”

সোমবার (১৫ জানুয়ারি) মন্ত্রিসভার আনুষ্ঠানিক প্রথম বৈঠকে তিনি এসব কথা বলেন।

খাদ্যপণ্যের দামে ভারসাম্য আনতে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, “পণ্যের দাম বাড়লে কৃষক খুশি হয়, নাখোশ হয় ভোক্তা। তাই কীভাবে বিষয়টি সামঞ্জস্য করা যায়, সেই ব্যবস্থা করতে হবে।”

বৈরী পরিবেশের বিষয়টি মাথায় রেখে সবাইকে কাজ করার নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, “সরকারের বিরুদ্ধে কীভাবে মানুষকে বিক্ষুব্ধ করানো যায়, সেই চক্রান্ত চলছে। দেশি-বিদেশি বৈরী পরিবেশ মোকাবিলা করেই এগোতে হবে। মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে।”

এছাড়াও নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে সব মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানান এবং অপচয় রোধে প্রতিটি মন্ত্রণালয়কেই হিসাব করে চলার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

সোমবার নতুন মন্ত্রিসভার সদস্যদের প্রথম আনুষ্ঠানিক বৈঠক হয়েছে। সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার এই বৈঠক হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Link copied!