• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘কোনো ষড়যন্ত্র দেশের অগ্রগতি রুখতে পারবে না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩, ০৫:২০ পিএম
‘কোনো ষড়যন্ত্র দেশের অগ্রগতি রুখতে পারবে না’

বিএনপি-জামায়াত দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে মেতে উঠেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী। তিনি বছেলেন, “কোনো ষড়যন্ত্র আজকে বাংলাদেশের অগ্রগতি রুখতে পারবে না। কারণ আওয়ামী লীগ যে প্রতিশ্রুতি দেয়, তা অক্ষরে অক্ষরে পালন করে।”

সোমবার (৩০ জানুয়ারি) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে শান্তি সমাবেশে” বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

বেগম মতিয়া চৌধুরী বলেন, “আজকে ফকিরেও বাসি ভাত খেতে চায় না। তাদের দাওয়াত দিলে জিজ্ঞেস করে কি দিয়ে খাওয়াবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনার নেতৃত্বে অন্য, বস্ত্র ও বাসস্থানের ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। আজকে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার যে স্বপ্ন, তা বাস্তবায়নে আমরা ভাগিদার হই।”

সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, “বিএনপি কথায় কথায় আইনের শাসনের কথা বলে। তাদের বিরুদ্ধে আজকে আওয়ামী লীগের শান্তি সমাবেশ করতে হচ্ছে। তারা ক্ষমতায় থাকা সময়ে দেশে আইনের শাসন কোথায় ছিল?  দুর্নীতি ও হত্যাকাণ্ড চালিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছিল। তাদের মুখে আইনের শাসনের কথা মানায় না।”

হানিফ বলেন, “বিএনপির ৪০ দলীয় জোট গঠন করেছে। যেখানে তাদের সমাবেশে ৬০ জন লোক উপস্থিত থাকে না। বিএনপিকে প্রতিষ্ঠিত করতে হলে তারেক রহমানকে বাদ দিয়ে পূনর্গঠন করুন। তাহলে আপনাদের দল টিকে থাকবে। বিএনপিকে নিয়ে আমাদের কোনো মাথা ব্যাথা নেই। আপনাদের অচিরেই ভেঙে টুকরো টুকরো হয়ে যাবেন। এখনো সময় আছে, আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিন।”

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহম্মেদ মান্নাফীর সভাপতিত্বে এবং ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবীরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও অ্যাডভোকেট কামরুল ইসলাম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম,  ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি মেজবাউর রহমান রতন, নুরুল আমি রুহুল ও হেদায়েতুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ কামাল, মহিউদ্দিন মহি, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি, জাতীয় শ্রমিক লীগের আজম খসরু, ঢাকা মহানগর দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেরা বেগম প্রমুখ।

Link copied!