• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

বিএনপি নেতাদের তওবা পড়ে নির্বাচনে আসার আহ্বান নানকের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ০৭:৪২ পিএম
বিএনপি নেতাদের তওবা পড়ে নির্বাচনে আসার আহ্বান নানকের
ছবি : সংগৃহীত

বিএনপির নেতাদের তওবা পড়ে নির্বাচনে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেছেন, “দেশের মানুষের ক্ষতি করার লক্ষ্যে ধ্বংসযজ্ঞ চালাবেন না। মানুষের গায়ে হাত দেবেন না, আগুন-সন্ত্রাস করবেন না, দেশি-বিদেশি ষড়যন্ত্র করবেন না। এসব মর্মে তওবা পড়তে হবে।”

সোমবার (৬ নভেম্বর) রাজধানীর শ্যামলী ক্লাবের সামনে বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর যুবলীগের অবস্থান কর্মসূচিতে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, “বিএনপির অবরোধ মানেই মানুষকে অবরুদ্ধ রাখা। কিন্তু জনগণ ঘৃণা দিয়ে তাদের অবরোধকে প্রত্যাখ্যান করেছে। আন্দোলনের নামে তারা সাধারণ মানুষের জীবনের নিরাপত্তায় বিঘ্ন ঘটাতে চায়। তাই দেশের জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। জনগণের এই প্রত্যাখ্যান থেকে বিএনপির শিক্ষা গ্রহণ করা উচিত। তাদের নেতাদের তওবা পড়া উচিত।”

জনগণ বিএনপিকে জবাব দেবে উল্লেখ করে নানক বলেন, “বিএনপির সন্ত্রাসীদের আর ছাড় দেওয়া হবে না। যে হাত দিয়ে আগুন দেবে, সেই হাত পুড়িয়ে দেওয়া হবে। যে হাত দিয়ে জনগণের ক্ষতি করার চেষ্টা করবে, সেই হাত গুড়িয়ে দেওয়া হবে। তাই আগামী নির্বাচন পর্যন্ত সতর্ক থেকে তাদের মোকাবিলা করতে হবে।”

দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে উল্লেখ করে জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, “বিগত দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই দেশ এগিয়ে গেছে। তাই দেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্বে শান্তি, সমৃদ্ধি, সম্প্রতি ও উন্নয়ন চায়। আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনেও শেখ হাসিনার নৌকার পক্ষে রায় দেবে জনগণ।”

Link copied!