• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

পুলিশ হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ০৯:১৮ এএম
পুলিশ হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

বিএনপির মহাসমাবেশ ঘিরে সহিংসতায় পিটিয়ে পুলিশ কনস্টেবল আমিরুল হক পারভেজকে হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিকভাবে তার নাম জানায়নি পুলিশ।

সোমবার (৬ নভেম্বর) রাতে তাকে গ্রেপ্তার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে ডিএমপির উপপুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের মধ্যে পুলিশ কনস্টেবল আমিরুল হক পারভেজকে হত্যার ঘটনায় করা মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জাবাবেন অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান।

এর আগে শুক্রবার কনস্টেবল আমিরুল হত্যার ঘটনায় সুনামগঞ্জ জেলা যুবদলের সভাপতি আনসার উদ্দিনকে গ্রেপ্তার করে র‍্যাব।

পুলিশ সদস্য আমিরুল হত্যার দিন ২৮ অক্টোবর রাতেই পল্টন থানায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন গোয়েন্দা পুলিশের মিরপুর বিভাগের এসআই মাসুক মিয়া।

পরদিন গাইবান্ধার পলাশবাড়ী যুবদলের আহ্বায়ক শামীম রেজা ওরফে শিন্টা শামীম এবং সুলতান নামের আরেক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের পুলিশ হেফাজতে পায় পল্টন থানা-পুলিশ।

এ ছাড়া মামলাটিতে বরগুনা সদরের পুরিরখাল এলাকার শহিদুল্লাহ মুসুল্লী নামের আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ৩১ অক্টোবর তাকে দুই দিনের রিমান্ডে পাঠায় আদালত।

Link copied!