• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘নির্বাচন সামনে রেখে সন্ত্রাসীদের এলাকাভিত্তিক তালিকা করছি’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ০২:৩৮ পিএম
‘নির্বাচন সামনে রেখে সন্ত্রাসীদের এলাকাভিত্তিক তালিকা করছি’
ছবি : সংগৃহীত

জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এলাকাভিত্তিক সন্ত্রাসীদের তালিকা করা হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন।

মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সাভারে একই পরিবারের তিনজনকে খুনের ঘটনায় মূল হোতাকে গ্রেপ্তারের বিষয়ে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

খন্দকার আল মঈন বলেন, “আমাদের ব্যাটালিয়নগুলোকে এলাকাভিত্তিক সন্ত্রাসীদের তালিকা করতে বলেছি। যারা বড় বড় সন্ত্রাসী আছেন, এর মধ্যে কারা ভেতরে আর কারা বাইরে আছেন, তাদেরও নাম থাকবে। কারাগারে বসে অপরাধ বা বিদেশে বসে অপরাধ, সবই অপরাধ।”

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক বলেন, “এই সামগ্রিক বিষয়টির ব্যাপারে কিন্তু যারা স্টেকহোল্ডার তারা সবাই অবগত আছেন। বিভিন্ন সময়ে তারা পদক্ষেপ গ্রহণে তথ্যও পাচ্ছেন। যারা আইন পর্যালোচনা করেন তাদের আমরা যে ইনপুটগুলো, যে তথ্য আমরা দিয়ে থাকি, তারা হয়তো সিদ্ধান্ত নেওয়ার কাজটি করতে পারবেন।”

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের শুরুতে হওয়ার কথা রয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে প্রতিবারই আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করা হয়। এবারও নির্বাচনের আগে দেশে স্থিতিশীলতা বজায় রাখতে আইনশৃঙ্খলা বাহিনী ইতোমধ্যে তাদের তৎপরতা শুরু করেছে।

Link copied!