• ঢাকা
  • বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১, ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

‘বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকলে হিন্দুরা নির্যাতিত হয়’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৬:৫৯ পিএম
‘বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকলে হিন্দুরা নির্যাতিত হয়’

বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকলে হিন্দু সম্প্রদায়সহ অন্য ধর্ম-মতাবলম্বীরা নির্যাতিত হয় বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর আজিমপুরের পলাশী মোড়ে ঐতিহাসিক কেন্দ্রীয় জন্মাষ্টমীর শোভাযাত্রাপূর্ব অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, “তারা (বিএনপি-জামায়াত) ২০০১ সালের ১ অক্টোবরের নির্বাচনের পর সারা দেশে হিন্দু সম্প্রদায়সহ অন্যদের ওপর অত্যাচার-নির্যাতন করেছিল। বিভিন্ন বাড়িঘরে আক্রমণ করে, ধর্ষণ করে বাসাবাড়ি থেকে উচ্ছেদ করেছিল।”

মেয়র বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের যে আদর্শ, চেতনা লক্ষ্য দিয়েছেন তা ধারণ করেই বর্তমান প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিচ্ছেন। অন্যদিকে বিএনপি-জামায়াত সরকার দেশকে কালো তালিকাভুক্ত করেছিল।”

তাপস বলেন, “২০০৮ সালে বর্তমান সরকার বিপুল ভোটে জয়যুক্ত হয়ে আবারও বাংলাদেশকে অসাম্প্রদায়িক, ধর্ম নিরপেক্ষ দেশে রূপান্তর করেছে। তাই আজকের অনুষ্ঠান থেকে আবারও আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। যেন সেই প্রতিক্রিয়াশীল শক্তি, সাম্প্রদায়িক শক্তি, জঙ্গি শক্তি বাংলাদেশে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে। এবারে আমাদের সংগ্রাম সেই শক্তিকে চিরতরে নির্মূল করে ধর্মনিরপেক্ষ এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণ করার।”

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরে শোভাযাত্রার উদ্বোধন করেন ডিএসসিসি মেয়র।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম।

Link copied!