• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

নাশকতা কি না, তা খতিয়ে দেখতে বললেন ফায়ার সার্ভিসের ডিজি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩, ১২:২০ পিএম
নাশকতা কি না, তা খতিয়ে দেখতে বললেন ফায়ার সার্ভিসের ডিজি

বঙ্গবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের রেশ কাটতে না কাটতেই নিউ সুপার মার্কেটে আগুন। ঈদের আগমুহূর্তে এসব অগ্নিকাণ্ডে ক্ষতির পরিমাণ অনেক বেশি। বারবার এসব ঘটনার পেছনে কোনো নাশকতা রয়েছে কি না, তা গোয়েন্দা সংস্থাকে খতিয়ে দেখার অনুরোধ জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

শনিবার (১৫ এপ্রিল) সকাল সোয়া ১০টার দিকে প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

মো. মাইন উদ্দিন বলেন, “দেশে প্রতিদিনই বড় বড় অগ্নিকাণ্ড ঘটছে। এ জন্য আমাদের প্রতিটি স্তরে যেমন মার্কেট কমিটি, দোকানদার সমিতি এবং প্রতিটি দোকানির সচেতন থাকা দরকার। আমরা মার্কেট বা দোকানকে সৌন্দর্যপূর্ণ করার জন্য অনেক বড় বড় পাওয়ারের লাইট ব্যবহার করি। প্রতিটি কিন্তু অগ্নিকাণ্ড যেকোনো জায়গা থেকে হতে পারে।”

এদিকে ব্যবসায়ীদের সতর্ক করেছেন মো. মাইন উদ্দিন। তিনি বলেন, “আপনারা বেশি সতর্ক থাকবেন। বিশেষ করে দিনের বেলা থেকে রাতের বেলা বেশি সতর্ক থাকবেন। আমরা যদি সতর্ক থাকি তাহলে এসব বিস্ফোরণ, অগ্নিকাণ্ড নিরূপণ করতে পারব।”

তিনি আরও বলেন, “আমরা প্রতিটি মার্কেটে যাচ্ছি, মহড়া করছি, নোটিশ দিচ্ছি, সতর্ক করছি। তারপরেএ আগুন এড়ানো যাচ্ছে না। আমরা কেন সতর্ক না। সতর্ক হলে অগ্নিদুর্ঘটনা এড়ানো সম্ভব হবে।”

Link copied!