• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

সোনার বাংলা এক্সপ্রেসের প্রথম দিনের ঈদযাত্রা বাতিল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ০৮:৫৪ এএম
সোনার বাংলা এক্সপ্রেসের প্রথম দিনের ঈদযাত্রা বাতিল

দুর্ঘটনাকবলিত হওয়ায় আজ (১৭ এপ্রিল) ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি চলাচল করবে না। এদিকে আজ থেকে শুরু হয়েছে ঈদযাত্রার ট্রেন। দুর্ঘটনায় পড়ায় সোনার বাংলা এক্সপ্রেসের প্রথম দিনের ঈদযাত্রা বাতিল করা হয়েছে।

রোববার (১৬ এপ্রিল) রাতে রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি রোববার সন্ধ্যা ৬.৩৫ মিনিটে হাসানপুর স্টেশনে অনাকাঙ্ক্ষিতভাবে দুর্ঘটনায় পতিত হওয়ার কারণে ট্রেনটির সাতটি কোচ ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার কারণে ক্ষতিগ্রস্ত কোচগুলো চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় ১৭ এপ্রিল ঢাকা হতে চট্টগ্রামগামী ৭৮৮ সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি পরিচালনা করা সম্ভব হচ্ছে না।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আসন্ন ঈদে ঘরমুখী যাত্রীদের অসুবিধার বিষয়টি বিবেচনায় নিয়ে ট্রেনটির নতুন রেক প্রস্তুত করে বাতিলকৃত ট্রেনটি ১৯ এপ্রিল সকাল ৮টায় ঢাকা স্টেশন থেকে যাত্রা শুরু করবে।

এ পরিপ্রেক্ষিতে যেসব যাত্রী ১৯ এপ্রিল পরিবর্তিত তারিখে যাত্রা করতে আগ্রহী তাদের সকাল ৮টার পূর্বে ঢাকা স্টেশনে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানানো হয়। অপর দিকে যেসব যাত্রী যাত্রা বাতিল করতে চান, তারা অনলাইনের মাধ্যমেই টিকিট রিফান্ড করতে পারবেন।

Link copied!