• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

শেখ হাসিনার মাঝে বঙ্গমাতাকে খুঁজে পাই : মতিয়া চৌধুরী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০৮:০২ পিএম
শেখ হাসিনার মাঝে বঙ্গমাতাকে খুঁজে পাই :  মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী বলেছেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আপসহীন লড়াই‌-সংগ্রামের ধারাবাহিকতায় শুধু বাঙালি জাতির পিতাই হননি, বিশ্বে বরেণ্য রাষ্ট্রনায়কে পরিণত হয়েছিলেন। এর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তারই সহধর্মিণী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাঝে আমরা বঙ্গমাতাকে খুঁজে পাই।”

বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী  হলে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদের উদ্যোগে বঙ্গমাতার ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, “এ দেশের মানুষের আন্দোলন-সংগ্রামে বেগম মুজিব কর্তব্যনিষ্ঠা, দেশপ্রেম, দূরদর্শী চিন্তা, বুদ্ধিমত্তা ও সাহসিকতার পরিচয় দিয়েছেন। যে কারণে জাতির পিতার পাশাপাশি তিনিও আজ বঙ্গমাতার আসনে অধিষ্ঠিত। এ দেশের রাজনীতিতে তার অনন্য ভূমিকার জন্য চিরকাল তিনি স্মরণীয় হয়ে থাকবেন।”

সংসদ উপনেতা বলেন, “বঙ্গমাতাকে শ্রদ্ধা জানাতে হলে তার আদর্শকে ধারণ করতে হবে। তিনি যেমন সাদাসিধে ও সৎ জীবনযাপন করতেন, আগামী প্রজন্মকে বিশেষ করে আমাদের মা-বোনদের তার জীবন থেকে শিক্ষা নিতে হবে।”

মতিয়া চৌধুরি আরও বলেন, “আগামী জাতীয় সংসদ নির্বাচনে সবাই ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে জয়যুক্ত করুন এবং স্মার্ট বাংলাদেশ গড়তে সহায়তা করুন।”

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদের সভাপতি অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কামরুল ইসলাম, জাতীয় কমিটির সদস্য বলরাম পোদ্দার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মসিউর রহমান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মানিক লাল ঘোষ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদের সাধারণ সম্পাদক আবদুস সালাম মৃধা, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রিংকু, সাংগঠনিক সম্পাদক সেলিমুর রহমান, সাহিত্য সম্পাদক সাইফুদ্দিন শাহিন প্রমুখ বক্তব্য রাখেন।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!