• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

তারেক-জুবাইদাকে ফেরাতে ‘সবই’ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০৪:৪৬ পিএম
তারেক-জুবাইদাকে ফেরাতে ‘সবই’ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “পাঁচ মামলায় দণ্ডিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও এক মামলায় দণ্ডিত তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে যুক্তরাজ্য থেকে দেশে ফেরাতে যা যা করার তা করা হবে।”

বৃহস্পতিবার (১০ আগস্ট) যুবলীগের স্মারকলিপি গ্রহণ করে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “আমরা সব ঘটনা জানি। ইতোমধ্যে তারেক রহমান ও তার স্ত্রীকে আদালত সাজা দিয়েছেন। তাদের ফিরিয়ে আনার জন্য আমাদের যা যা করার আমরা করব।”

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, “আমরা যুবলীগের স্মারকলিপি পেয়েছি। আইন অনুযায়ী যে ব্যবস্থা স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে করা দরকার, তা করব।”

এদিন দণ্ডিত তারেক রহমান ও জুবাইদাকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করাসহ চার দফা দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দেয় আওয়ামী যুবলীগ। সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মইনুল ইসলাম খান নিখিল সংগঠনের পক্ষে স্মারকলিপি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যান।

যুবলীগের দাবিগুলো হলো, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মরণোত্তর বিচার, দণ্ডিত আসামি তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের আত্মস্বীকৃত পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা এবং বিএনপি-জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করা।

Link copied!