• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

নির্বাচনের আচরণবিধি মেনে চলতে হবে : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩, ০৬:০১ পিএম
নির্বাচনের আচরণবিধি মেনে চলতে হবে : কাদের
যৌথসভায় বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

নির্বাচনের আচরণবিধি মেনে চলতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। বিজয়ের চেতনা নিয়ে নব উদ্যমে এগিয়ে যেতে হবে।”

সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সব সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে যৌথসভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “স্বতন্ত্র প্রার্থী হওয়ার সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু বিশৃঙ্খলা, সন্ত্রাসী কর্মকাণ্ড করলে দল সহ্য করবে না। নির্বাচন শান্তিপূর্ণ করতে হবে। সুষ্ঠু নির্বাচন করা আওয়ামী লীগের অঙ্গীকার। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ পরাজয় মানে না। অবশ্যই আওয়ামী লীগের বিজয় হবে।”

আগামী ১৮ ডিসেম্বর আওয়ামী লীগ রাজধানীতে বিজয় র‌্যালি করবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হবে। সেদিন বিকেলে আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই সভায় সভাপতিত্ব করবেন। এরপর ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালন করা হবে। সেদিন দলের পক্ষ থেকে সাভার স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো হবে। ১৭ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা হবে। ১৮ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট থেকে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত বিজয় র‌্যালি করা হবে। ২০ ডিসেম্বর সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু। মাজার জিয়ারতের পর সমাবেশ হবে।”

সেতুমন্ত্রী আরও বলেন, “দক্ষিণ গেটে মানবাধিকার দিবস উপলক্ষে বিশাল সমাবেশ আয়োজন করতে চিঠি দিয়েছি। কিন্তু সমাবেশ না করে নির্বাচন কমিশনের অনুরোধ রক্ষা করেছি। কিন্তু নির্বাচন পণ্ড করার জন্য যারা নাশকতার চেষ্টা করছে, তাদের কীভাবে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করার অনুমতি দেওয়া হলো? নির্বাচন কমিশনের কাছে প্রশ্ন, এটা কি ন্যায় বিচার হলো?”

যৌথসভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

Link copied!