• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

খুলে দেওয়া হলো বিআরটি প্রকল্পের ঢাকা-ময়মনসিংহ লেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ০২:৩৯ পিএম
খুলে দেওয়া হলো বিআরটি প্রকল্পের ঢাকা-ময়মনসিংহ লেন

বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ঢাকা-ময়মনসিংহ লেন খুলে দেওয়া হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা এলাকায় লেনটি অনানুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হয়। একই সঙ্গে গাজীপুর বাসস্ট্যান্ড (শিববাড়ী) এলাকা ঢাকা থেকে ঢাকামুখী লেনটিও খুলে দেওয়া হয়।

প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিআরটি প্রকল্পের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া থেকে চান্দনা চৌরাস্তা এলাকায় নির্মিত ফ্লাইওভারের ময়মনসিংহমুখী একটি লেন খুলে দেওয়া হয়েছে। তাতে ঢাকা থেকে ময়মনসিংহগামী সকল যানবাহন এই লেন ব্যবহার করে ভোগড়া ও চান্দনা চৌরাস্তার দীর্ঘ যানজট এড়িয়ে চলাচল করতে পারবে। একই সঙ্গে ফ্লাইওভার ব্যবহার করে ঢাকা থেকে জয়দেবপুরগামী যানবাহন চন্দনা চৌরাস্তার যানজট এড়িয়ে জয়দেবপুরের দিকে যেতে পারবে। তা ছাড়া জয়দেবপুর থেকে ঢাকার দিকেও চলাচলের ক্ষেত্রে এই ফ্লাইওভারের লেন ব্যবহার করা যাবে।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার (ট্রাফিক) মো. আলমগীর হোসেন বলেন, “ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নির্মাণাধীন বিআরটি প্রকল্পের ভোগড়া থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত একটি ফ্লাইওভারের নির্মাণকাজ সমাপ্ত হয়েছে। এর মধ্যে ময়মনসিংহমুখী একটি লেন যোগাযোগমন্ত্রী মহোদয়ের মৌখিক নির্দেশে আজ মঙ্গলবার সকালে খুলে দেওয়া হয়েছে।”

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার আরও বলেন, এই ফ্লাইওভার নির্মাণকাজ চলার কারণে দীর্ঘদিন ধরে ভোগড়া থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ময়মনসিংহমুখী লেনটি যান চলাচলের জন্য বন্ধ ছিল। এ কারণে ঢাকা থেকে সকল যানবাহনকে নাওজোর হয়ে কয়েক কিলোমিটার ঘুরে ময়মনসিংহ ও গাজীপুরের জয়দেবপুর রোডে চলাচল করতে হতো। এই দুর্ভোগ লাঘবের জন্য ফ্লাইওভারের একটি লেন খুলে দেওয়া হলো।

Link copied!