• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫
বাবা-মেয়ে গ্রেপ্তার

মনোনয়ন নিশ্চিতের আশ্বাসে ২০ কোটি টাকা দাবি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩, ০৯:১৪ পিএম
মনোনয়ন নিশ্চিতের আশ্বাসে ২০ কোটি টাকা দাবি
মনোনয়ন নিশ্চিতের আশ্বাসে টাকা দাবি করার পর গ্রেপ্তার বাবা-মেয়ে। ছবি : সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিশ্চিতের আশ্বাস দিয়ে টাকা দাবি করার অভিযোগে দুই প্রতারককে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। নোয়াখালী থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (২৪ নভেম্বর) গোয়েন্দা পুলিশের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশীদ এ তথ্য জানিয়েছেন। গ্রেপ্তাররা হলেন মো. ইয়াসিন (৪৬) ও তার মেয়ে সুরাইয়া (২২)।

ডিবি প্রধান বলেন, “ইয়াসিন ও তার মেয়ে সুরাইয়া সংসদ নির্বাচনে এক ব্যবসায়ীকে আওয়ামী লীগের মনোনয়ন নিশ্চিতের আশ্বাস দিয়ে তার কাছে ২০ কোটি টাকা দাবি করেন। পরে ওই ব্যবসায়ীর সন্দেহ হওয়ায় তিনি দলের কেন্দ্রীয় এক নেতার সঙ্গে আলাপ করে পুলিশের কাছে অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে নোয়াখালী থেকে এই দুইজনকে গ্রেপ্তার করা হয়।”

ডিবি সূত্রে জানা যায়, সম্প্রতি তারা আওয়ামী লীগের এক মনোনয়ন প্রত্যাশীকে কল করে বলেন, “আমি গণভবন থেকে বলছি, আপনার মনোনয়নের ব্যাপারে বিশেষ নির্দেশনা আছে। আওয়ামী লীগের একজন প্রার্থী হিসেবে আপনাকে দলের তহবিলে ২০ কোটি টাকা দিতে হবে। টাকা প্রস্তুত রাখবেন। যেকোনো মুহূর্তে দলের তহবিলে টাকা জমা দিতে বললে তাৎক্ষণিকভাবে জমা করে দেবেন। টাকা জমা দেওয়ার পর আপনার মনোনয়ন নিশ্চিত করা হবে।”

হারুন অর রশীদ বলেন, এই প্রতারক চক্রের ফোন পেয়ে কেউ কেউ তাদের টাকা দিয়ে ফেলেছেন। আবার কেউ কেউ টাকা দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।

ডিবি প্রধান আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন ইয়াছিনের বাড়ি নোয়াখালী। একসময় তিনি ঢাকার নবাবগঞ্জে ইলেকট্রনিক সামগ্রীর ব্যবসা করতেন। পরে তিনি প্রতারণায় জড়িয়ে পড়েন। ইয়াছিনের মেয়ে সুরাইয়ার বিয়ে হয়েছিল। কয়েক বছর আগে স্বামীর সঙ্গে তার বিচ্ছেদ হলে বাবার বাড়িতে চলে আসেন। পরে বাবার সঙ্গে প্রতারণায় জড়িয়ে পড়েন।

Link copied!