• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে ‘প্রটোকল’ দিতে শহীদ মিনারে বিশৃঙ্খলা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৩:৪৭ পিএম
ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে ‘প্রটোকল’ দিতে শহীদ মিনারে বিশৃঙ্খলা
কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে আসেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ছবি : সংগৃহীত

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে এসে বিশৃঙ্খলার জন্ম দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠনের বিশৃঙ্খলা দৃষ্টিগোচর হয়েছে শহীদ মিনার এলাকায় উপস্থিত নাগরিকদের।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টা নাগাদ কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় উপস্থিত হন ছাত্রলীগের নেতাকর্মীরা।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে সংগঠনটি মহান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। 

বেলা ১১টা ৪০ মিনিটে ছাত্রলীগ নেতাকর্মীরা ব্যানার হাতে দলে দলে শহীদ মিনার এলাকায় প্রবেশ করেন। কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে এ সময় যোগ দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের পাশাপাশি দেখা যায় বিভিন্ন থানা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের নেতাকর্মীদেরও।

শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা নেতাকর্মীদের দৃষ্টি ছিল কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের দিকে। তাদের ‘প্রটোকল’ দিতে তৈরি হয় বিশৃঙ্খলা। শহীদ মিনারের প্রবেশ মুখেই সৃষ্টি হয় ধাক্কাধাক্কি। এ সময় ফুল দিয়ে সাজানো কয়েকটি পুষ্পস্তবক ভেঙে যায়। ছুড়ে ফেলা হয় ব্যানার।

ছাত্রলীগের এমন কর্মকাণ্ড শহীদ মিনারে উপস্থিত অন্যদের নজরে আসে। বিষয়টিকে অস্বাভাবিক ও বিশৃঙ্খলা হিসেবে আখ্যায়িত করেছেন প্রত্যক্ষদর্শীরা।

তবে সাময়িক বিশৃঙ্খলা হলেও নিজেদের মধ্যে কোনো সংঘাতে জড়াননি ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সুশৃঙ্খলভাবেই শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করে ফিরে যান ছাত্রলীগের নেতাকর্মীরা।

Link copied!