• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

মনোনয়ন বাতিলে সতর্ক হতে বললেন সিইসি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ০৫:০১ পিএম
মনোনয়ন বাতিলে সতর্ক হতে বললেন সিইসি

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র বাতিলের ক্ষেত্রে রিটার্নিং কর্মকর্তাদের যত্নবান হওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, “রিটার্নিং কর্মকর্তারা যদি যত্নসহকারে আরও সঠিক ও শুদ্ধভাবে নমিনেশনগুলো বাতিল করে থাকে, তাহলে সেটা আমাদের জন্য সহযোগিতা হবে।”

সোমবার (১৭ এপ্রিল) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

কাজী হাবিবুল আউয়াল বলেন, “সোমবার সিটি করপোরেশন নির্বাচনের ট্রেনিং ছিল। অভিজ্ঞতা থেকে দেখেছি, যে গৃহীত ও প্রত্যখ্যাত মনোনয়পত্রের পরে আমাদের কাছে আপিল করা হয়। কিছু কিছু আমাদের কর্মকর্তা আরেকটু সুচারুভাবে অর্ডার করলে আমাদের পক্ষে সিদ্ধান্ত দিতে সুবিধা হয়।”

আমরা চূড়ান্ত কর্তৃপক্ষ নই উল্লেখ করে সিইসি বলেন, “আমাদের সিদ্ধান্তের বিরুদ্ধে আবার উচ্চ আদালতে আপিল হয়। কাজেই আমরা যে আপিলটা শুনব, আমাদের রিটার্নিং কর্মকর্তারা যে সিদ্ধান্ত দেন, তা যদি সঠিক ও শুদ্ধ হয়, সেটা উচ্চ আদালতেও সমর্থিত হবে। সেটা আমাদের সবার জন্যই ইতিবাচক। সে জন্য রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা বিশেষ করে নমিনেশন রিজেক্ট করার সময় কোন কোন কারণে করবেন এবং অর্ডারটা কীভাবে লিখবেন, সেই বিষয়ে তাদের প্রশিক্ষণ দেওয়া হবে।”

Link copied!