• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব ধ্বংস হয়ে যাবে : নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ০৯:০৪ পিএম
নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব ধ্বংস হয়ে যাবে : নাছিম

বিএনপি যদি আগামী নির্বাচনে না আসে, তাহলে তাদের অস্তিত্ব ধ্বংস হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “আমরা কাউকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসতে বাধা দেবো না। আমরা চাই সকলের অংশগ্রহণে একটি শান্তিপূর্ণ নির্বাচন। যদি কোনো দল নির্বাচনে আসে, আমরা তাদের স্বাগত জানাই। আর যারা নির্বাচন থেকে সরে দাঁড়াবে বাংলার মানুষের কাছে তাদের জবাব দিতে হবে।”

বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নরসিংদী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, “আগামী নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ও জনগণের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে জনগণ যাকে ভোট দিয়ে বিজয়ী করবে তারাই ক্ষমতায় আসবে। নির্বাচন অনুষ্ঠিত হয় নির্বাচন কমিশনের অধীনে, সরকার নির্বাচন পরিচালনা করে না।”

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্য করে নাছিম বলেন,  “একটি দল রাজনীতির নামে বিদেশিদের কাছে ধরনা দেন, প্রতিদিন নালিশ করেন। বিদেশি প্রভুদের কাছে তারা দেশ ও দেশের মানুষের নামে মিথ্যাচার করেন। তারা দেশে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চান। আমাদের পবিত্র সংবিধানকে তারা দ্বিখণ্ডিত করতে চান। তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে আমাদের প্রিয় বাংলাদেশের ওপর আঘাত আনতে চান। এই বিএনপি-জামায়াত মানুষকে পুড়িয়ে মেরে রাস্তায় লাশ ফেলে হত্যার রাজনীতি করতে চায়।”

বাহাউদ্দিন নাছিম বলেন, “বিএনপি-জামায়াত দেশকে পঁচাত্তরের পরে অন্ধকার যুগে নিয়ে গিয়েছিল। তারা জঙ্গিদের আশ্রয় দিয়েছিল এবং খুনিদের রক্ষার জন্য সংবিধানকে কলঙ্কিত করেছিল। খুনি জিয়া মুস্তাক গং সংবিধানের পবিত্রতা নষ্ট করেছিলেন। তারা ইনডেমনিটি অর্ডিন্যান্স জারি করে বঙ্গবন্ধুর হত্যাকারীদের রক্ষার চেষ্টা করেছিলেন। সেই অন্ধকার যুগ থেকে মানুষের গণতান্ত্রিক অধিকার ও ভোটের অধিকার ফিরিয়ে এনেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। অনেক ষড়যন্ত্র মোকাবিলা করে তিনি মানুষের অধিকার ফিরিয়ে আনেন।”

তারেক রহমানকে উদ্দেশ্য করে নাছিম বলেন, “সাজাপ্রাপ্ত হয়ে এতিমদের টাকা মেরে খেয়ে দেশের মানুষের ভোট পাওয়া যাবে না। মুচলেকা দিয়ে বাংলাদেশ ছেড়ে লন্ডনে চলে গিয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। কখনো রাজনীতি করবেন না বলে চিকিৎসার জন্য চলে গিয়ে এখন আবার রাজনীতি করার স্বপ্ন দেখছেন। আপনার অতীত কর্মকাণ্ড বাংলার মানুষ ভুলে যায়নি। আপনি বাংলাদেশের রাজনীতিতে আর কখনো আসতে পারবেন না।”

নাছিম আরও বলেন, “জাতির পিতা বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য সারা জীবন লড়াই-সংগ্রাম করেছেন। তিনি তার জীবনের শ্রেষ্ঠ সময়গুলো কারাগারে কাটিয়েছেন। মৃত্যুর  মুখোমুখি দাঁড়িয়ে তিনি আপস করেননি। আমরা জাতির পিতার আদর্শের সন্তান। আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণ করতে চাই। যে নেতা নিজের জীবনকে উৎসর্গ করেছেন কিন্তু খুনি এবং পাকিস্তান প্রেমীদের সঙ্গে আপস করেননি। তার আদর্শের সন্তান হয়ে সব ষড়যন্ত্র মোকাবিলার জন্য সব সময় প্রস্তুত থাকতে হবে আমাদের। যারা বাংলাদেশের ১৬ কোটি মানুষের ভাগ্য নিয়ে খেলে। সেই দুর্নীতিবাজদের বিপক্ষে আমাদের লড়তে হবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক মন্ত্রী রাজুউদ্দিন আহমেদ রাজু, সাবেক প্রতিমন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) নজরুল ইসলাম, ডা. আনোয়ারুল আশরাফ খান, জহিরুল হক ভূঁইয়া, নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জি এম তালেব, সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মোহাম্মদ আলী।

সম্মেলন উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!