• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি সংবিধানে হাত দিতে চায় : আমু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ০৬:৫৯ পিএম
বিএনপি সংবিধানে হাত দিতে চায় : আমু

বিএনপি আন্দোলনের নামে সংবিধানে হাত দিতে চায় বলে মন্তব্য করেছেন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

সোমবার (৭ আগস্ট) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত শান্তি সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

আমির হোসেন আমু বলেন, “বঙ্গুবন্ধুকে হত্যার মধ্য দিয়ে সংবিধানে হাত দিয়েছিল বিএনপি। সেই সংবিধান শেখ হাসিনা আবার ফিরিয়ে এনেছেন। বিএনপি আন্দোলনের নামে সংবিধানে হাত দিতে চায়। সংবিধানকে পাকিস্তানি সংবিধানের ধারায় নিয়ে যাওয়ার অপচেষ্টা করছে তারা।”

তিনি বলেন, “বিএনপি গণতন্ত্র মানবাধিকারের কথা বলে। খালেদাকে চিকিৎসা করানোর জন্য শেখ হাসিনা অনুমতি দিয়েছেন। কারাবন্দি নেত্রীর সঙ্গে নেতাদের দেখা করার সুযোগ করে দিয়েছেন। এর চেয়ে বড় সুবিধা কোন কোন দেশ দিয়েছে?”

আমু আরও বলেন, “যারা বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশকে পেছনের দিকে ঠেলে দিতে চেয়েছিল, সেখানে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আবার দেশকে এগিয়ে নিয়ে যেতে কাজ করে যাচ্ছেন এবং এগিয়ে নিয়েছেন। এই দেশের মাটিতে কোনো ষড়যন্ত্র টিকবে না। আমাদের ওপর বার বার হামলা হয়েছে। এই হামলার পরও আওয়ামী লীগ টিকে ছিল এবং কোনো অপশক্তি, কোনো ষড়যন্ত্রের কাছে আমরা মাথা নত করব না।”

সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, “দেশের চলমান উন্নয়ন থামিয়ে দিতে ষড়যন্ত্র চলছে। এই অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।”

তিনি বলেন, “যখন সব ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। আমরা যখন ২০৪১ সালে উন্নত দেশ হওয়ার স্বপ্ন দেখছি এবং যখন একটা গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের প্রত্যাশা করছি, তখন নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে। আমাদের উন্নয়ন থামিয়ে দিতে ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র রুখে দিতে হবে।”

বিদেশিদের হস্তক্ষেপের কথা তুলে ধরে তিনি বলেন, “বিএনপি যখন দেশে অগ্নিসংযোগ ও পুলিশের ওপর হামলা করছে, তখন আন্তর্জাতিক একটি মহল পুলিশকে আহ্বান জানাচ্ছে, তারা যেন শক্তি প্রদর্শন না করে।”

বিএনপির অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, “বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র রুখে দিতে হবে। বাংলার মাটিতে তত্ত্বাবধায়ক সরকার আর আসবে না, শেখ হাসিনার নেতৃত্বেই নির্বাচন হবে। এটা সংবিধানের নিয়ম। নির্বাচনে যে দল ক্ষমতায় আসবে শেখ হাসিনা তাকে ক্ষমতা বুঝিয়ে দেবেন।”

১৪ দলকে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, “আমরা ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচন করব। অপশক্তিকে মাঠে মোকাবিলা করব এবং এই অপশক্তিকে রুখে দিতে আমরা একসঙ্গে কাজ করব।” 

Link copied!