• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বিএনপি-জামায়াত গণতন্ত্র বিশ্বাস করে না : মির্জা আজম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১৯, ২০২৩, ০৪:১৬ পিএম
বিএনপি-জামায়াত গণতন্ত্র বিশ্বাস করে না : মির্জা আজম

বিএনপি-জামায়াত গণতন্ত্র বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

শুক্রবার (১৯ মে) বেলা ১১টায় যাত্রাবাড়ির কাজলা ব্রিজ মসজিদ সংলগ্ন সড়কে আয়োজিত এক ‘শান্তি সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়।

মির্জা আজম বলেন, “রাজনৈতিক কর্মসূচির নামে বিএনপি আবারও অগ্নিসন্ত্রাস করতে চায়। দেশের শান্তিপ্রিয় মানুষের জানমালের নিরাপত্তার জন্য আওয়ামী লীগ মাঠে ছিল এবং আগামী দিনেও থাকবে।”

মির্জা আজম আরও বলেন, “জিয়াউর রহমান মৃত্যুর আগ পর্যন্ত আওয়ামী লীগকে চিরতরে নিশ্চিহ্ন করার লক্ষ্যে নানা ধরনের ষড়যন্ত্র করেছেন। একইপথের পথিক বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান।”

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, “বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালীন গ্রেনেড হামলার মাধ্যমে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছেন খালেদা জিয়া ও তার পুত্র তারেক। ২০০৪ সালের ২১শে আগস্ট আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা এবং নারী নেত্রী আইভি রহমানসহ দলের ২২ নেতা-কর্মী নিহত এবং অন্তত ৫শ নেতা-কর্মী, পথচারি ও সাংবাদিক আহত হন।”

গাজীপুরসহ চলমান সিটি করপোরেশন নির্বাচন নিয়ে মির্জা আজম বলেন, বিএনপি অংশগ্রহণ না করলেও তাদের নেতা-কর্মীরা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়েছে এবং আওয়ামী লীগের পক্ষে মিছিল করছে। এ জন্য তারা অনেককে বহিষ্কার করেছে। এই হলো বিএনপির অবস্থা।“

এ সময় বিএনপিকে নৈরাজ্য ও আগুন সন্ত্রাস পরিহার করে নির্বাচনে অংশ নেওয়ার জন্য আহ্বান জানান তিনি।

Link copied!