• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

বিএনপি জনগণের সঙ্গে প্রতারণা করছে : শেখ পরশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ০৭:৪৭ পিএম
বিএনপি জনগণের সঙ্গে প্রতারণা করছে : শেখ পরশ
বক্তব্য রাখছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। ছবি : সংবাদ প্রকাশ

অসহযোগ আন্দোলন ডাক দিয়ে বিএনপি জনগণের সঙ্গে প্রতারণা করছে বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। তিনি বলেছেন, “আজকে লন্ডনে বসে হুকুম দেওয়া হয়, আর এখান থেকে তাদের দলের সন্ত্রাসীরা আগুন দেয়।”

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকালে মিরপুর-১২-র কালশী মোড় এলাকায় ঢাকা-১৬ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ইলিয়াছ উদ্দিন মোল্লার পক্ষে নির্বাচনী প্রচারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন।

শেখ ফজলে শামস্ পরশ বলেন, “সম্প্রতি ট্রেনে আগুন দিয়ে কি নির্মমভাবে মা-শিশুকে হত্যা করা হয়েছে। এখন সেই তারেক জিয়া অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছেন। বর্তমান সরকারকে এখন থেকে আর কোনো সহযোগিতা না করতে প্রশাসন ও দেশবাসীকে আহ্বান জানিয়েছে। সেই সঙ্গে আগামী ৭ জানুয়ারির নির্বাচনে ভোট বর্জনের আহ্বানও জানানো হয়েছে। ভাবটা যেন তারেক জিয়ার ডাকে সারা বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ।”

বিএনপি নেতাদের সমালোচনা করে যুবলীগের চেয়ারম্যান বলেন, “তারা কি মনে করে নিজেদের? একজন পলাতক আসামি, যার দেশে এসে নেতৃত্ব দেওয়ার নৈতিক সাহস নাই, সে ডাক দিবে আর দেশের শিক্ষিত, সচেতন নতুন প্রজন্মের পেশাজীবী মানুষ তার অসহযোগ আন্দোলনে শরিক হবে? এই হচ্ছে তাদের রাজনৈতিক পরিপক্ব। তারা ভুয়া এবং অপরিপক্ব। তারেক জিয়ার নিজস্ব গ্রহণযোগ্যতা সম্বন্ধে তার বিন্দুমাত্র ধারণা নাই। সে দিবাস্বপ্নতে বিভোর।”

শেখ ফজলে শামস্ পরশ বলেন, “অসহযোগ আন্দোলনের সংজ্ঞা জানে? অসহযোগ আন্দোলন হলো, ‘ঔপনিবেশিক অথবা দখলদার সরকারের নির্দেশ অমান্য ও সরকারি কাজে অসহযোগিতা করার ডাক।’ আমরা কি কোনো বহিরাগত সরকারের অধীনে বসবাস করছি? সুতরাং এগুলো মানুষের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছু না।”

যুবলীগের চেয়ারম্যান বলেন, “আওয়ামী লীগ কোনো অবৈধ ক্ষমতা দলকারী দল না। আওয়ামী লীগ এ দেশের মাটি ও মানুষের সংগঠন। মানুষের অধিকার আদায়ের সংগ্রাম করে করেই এই সংগঠন গড়ে উঠেছে। আওয়ামী লীগকে এভাবে অগ্নিসন্ত্রাসের মাধ্যমে উৎখাত করা সম্ভব না।”

Link copied!